বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

আগামিকাল অনুষ্ঠিত হতে যাচ্ছে বিরামপুর পৌরসভার নির্বাচন 

এস এম মাসুদ রানা বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি;
দ্বিতীয় ধাপে শনিবার (১৬ জানুয়ারি) বিরামপুর পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। পৌরসভা নির্বাচনকে ঘিরে জমে উঠেছে দিনাজপুর জেলার গুরুত্বপূর্ণ প্রথম শ্রেণির পৌরসভা বিরামপুর পৌরসভা নির্বাচন।
সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট প্রদানের মাধ্যমে বিরামপুর পৌরবাসী তাদের পছন্দের প্রার্থী নির্বাচিত করবেন। এ পৌরসভায় ১৬টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে।
আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ সদস্যদের পাশাপাশি র‌্যাব, বিজিপি ও আনসার সদস্যরাও মাঠে থাকবেন। নির্বাচন সম্পন্ন করতে সকল ধরনের প্রস্তুতি গ্রহণ সম্পন্ন করেছে নির্বাচন অফিস।
নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের দলীয় প্রতিক নৌকা নিয়ে মো.আক্কাস আলী, বিএনপির দলীয় প্রতিক ধানের শীষ নিয়ে হুমায়ন কবির এবং মোবাইল প্রতিক নিয়ে বিএনপির বিদ্রোহী প্রার্থী সাবেক মেয়র আজাদুল ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করছেন।
এছাড়াও স্বতন্ত্র প্রার্থী হিসেবে নারিকেল গাছ প্রতিক নিয়ে এ্যাডভোকেট মো.নুরুজ্জামান সরকার প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া ৯ টি ওয়ার্ডে সংরক্ষিত নারী আসনে ১৬ জন ও সাধারণ আসনে ৩২ জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
জানা গেছে, বিরামপুর বাংলাদেশের রংপুর বিভাগের দিনাজপুর জেলার অন্তর্গত একটি উপজেলা ও পৌর শহর। বিরামপুর উপজেলা দিনাজপুর জেলার দক্ষিণাঞ্চল ও দেশের সীমান্তবর্তী একটি গুরুত্বপূর্ণ অর্থনৈতিক শহর।
ছোট যমুনা নদীর কোল ঘেঁষে বিরামপুর উপজেলা অবস্থিত। রাজধানী থেকে ৩০০ কিলোমিটার দূরবর্তী এবং দিনাজপুর সদর থেকে ৫৬ কিলোমিটার দূরবর্তী হলেও বিরামপুর শহর নিজস্ব সংস্কৃতি ও ব্যবসা-বাণিজ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। এ পৌরসভায় ৯টি ওয়ার্ড ও ৭৫টি মহল্লা রয়েছে।
বিরামপুর নির্বাচন অফিস জানায়, বিরামপুর পৌরসভায় মোট ভোটারের সংখ্যা ৩৬ হাজার ৭৪৮ জন। তার মধ্যে ১৭ হাজার ৯৭৪ জন পুরুষ ও ১৮ হাজার ৭৭৪ জন নারী ভোটার রয়েছেন।
বিরামপুর থানা অফিসার ইনচার্জ মনিরুজ্জামান  জানান, এবারের পৌরসভা নির্বাচনে যে কোন ধরনের বিশৃঙ্খলা ঠেকাতে পুলিশ সদস্যরা মাঠে থাকবেন।
বিভিন্ন ভোট কেন্দ্রের নিরাপত্তা বজায় রাখতে ১৮০ জন পুলিশ সদস্য নিয়োজিত থাকবেন। এছাড়া আনসার, বিজিবি ও র‌্যাবের সদস্যরাও নিরাপত্তার কাজে নিয়োজিত থাকবনে বলেও জানান তিনি।
সিনিয়র জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মো. শাহিনুর ইসলাম প্রামানিক জানান, সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠানের জন্য সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।
শুক্রবার (১৫ জানুয়ারি) বিকেলে ভোট কেন্দ্রেগুলোতে সকল ধরনের সরঞ্জামাদি পৌঁছে দেয়া হবে এবং শনিবার (১৬ জানুয়ারি) সকাল ৬টায় ব্যালট পেপার পৌছে দেয়া হবে বলে তিনি জানান।
বিরামপুর পৌরসভা নির্বাচনে ১৬টি ভোট কেন্দ্রে ১০৫টি ভোট কক্ষে ভোট গ্রহণ চলবে। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ১৬ জন প্রিজাইডিং কর্মকর্তা, ১০৫ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও ২১০ জন পোলিং এজেন্ট দায়িত্ব পালন করবেন।
Alert! This website content is protected!