বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

আগামী ৪০ দিনের মধ্যে সাতক্ষীরা প্রেসক্লাব নির্বাচনের নির্দেশ

মোঃ রাহাতুল ইসলাম, সাতক্ষীরা জেলা প্রতিনিধিঃ-      

৪০ দিনের মধ্যে সাতক্ষীরা প্রেসক্লাবে অবাধ, নিরপেক্ষ নির্বাচন সম্পনের নির্দেশ দিয়েছেন আদালত। এছাড়া একটি গ্রহণ যোগ্য ভোটার তালিকা প্রস্তুতের জন্য ৭ সদস্যের একটি কমিটিও করে দিয়েছে আদালত।

উক্ত কমিটির প্রধান হবেন সাতক্ষীরা পুলিশ সুপার এবং সদস্য হিসেবে জেলা প্রশাসক মনোনীত একজন উপযুক্ত প্রতিনিধি, এন এস আই মনোনীত একজন উপযুক্ত প্রতিনিধি, ডিজি এফ আই মনোনীত একজন উপযুক্ত প্রতিনিধি, জেলা নির্বাচন কর্মকর্তা ও সর্বশেষ নির্বাচিত সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি আবু আহমেদ ও সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ।

গত ১৪ ডিসেম্বর সাতক্ষীরা সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান এ নির্দেশ দেন।আদেশের অনুলিপি ২৩ ডিসেম্বর বুধবার সংশ্লিষ্ট সকলের কাছে পৌঁছে দেয়া হয়েছে বলে আদালত সূত্রে জানা গেছে।
সাতক্ষীরা প্রেসক্লাবের ২০১৯ সালের কমিটির মেয়াদ ২২ জানুয়ারি ২০২০ তারিখে পূর্ণ হওয়ায় প্রেসক্লাবের গঠনতন্ত্রের ৫.১(৬) ধারার বিধান মোতাবেক কমিটির মেয়াদ উত্তীর্ণের ৩০ দিন পূর্বে ৪ জানুয়ারি ২০২০ তারিখে একটি সাধারণ সভা আহ্বান করা হয়। নির্বাচন পরিচালনার জন্য জেলা প্রশাসক ৩ সদস্য বিশিষ্ট একটি কমিটিও গঠন করে দেন।
কিন্তু নির্বাচনের প্রস্তুতিকালে সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতির দরজা ভেঙে প্রতিপক্ষরা দখল নেয়। এঘটনায় সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি সিনিয়র সহকারী জজ আদালত সাতক্ষীরায় দেওয়ানী ২৩/২০২০ নং মামলা দায়ের করেন। উক্ত মামলায় সিনিয়র সহকারী জজ ৭ সেপ্টেম্বর ২০২০ তারিখে প্রতিপক্ষ কমিটিকে অবৈধ ঘোষণা করেন। এতে প্রতিপক্ষ ক্ষুদ্ধ হয়ে জেলা জজ আদালতে একটি আপিল করেন।

সাতক্ষীরা জেলা জজ আদালত পর্যালোচনা করে দেওয়ানী ২৩/২০২০ নং মামলায় প্রদত্ত তর্কিত আদেশ বহাল রাখেন এবং আদেশের নির্দেশনা অনুযায়ী ভোটার তালিকা প্রণয়ন ও নির্বাচন পরিচালনা কমিটি আদেশ প্রাপ্তির ৪০ দিনের মধ্যে এক নব নির্বাচিত কার্যকরি কমিটি গঠনের উদ্দেশ্যে একটি অবাধ, নিরপেক্ষা ও অংশ গ্রহণ মূলক নির্বাচন সম্পন্ন করার নির্দেশ দেন।
Alert! This website content is protected!