বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

আন্তর্জাতিক কাস্টমস দিবস উপলক্ষে সেমিনার অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার // সৈকত মন্ডলঃ-
আন্তর্জাতিক কাস্টমস দিবস উপলক্ষে মোংলা কাস্টম হাউসের উদ্যোগে আজ (মঙ্গলবার) সকালে ভার্চুয়াল সেমিনার অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।
প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র বলেন, করোনাভাইরাস পরিস্থিতিতে বৃহৎ অর্থনীতির অনেক দেশ বাণিজ্যিক ক্ষেত্রে নানা ধরণের সমস্যায় পড়েছে। কিন্তু প্রধানমন্ত্রীর সময় উপযোগী ও দুরদর্শী সিদ্ধান্তে বাংলাদেশের ক্ষেত্রে সবকিছু স্বাভাবিক গতিতে চলেছে। এসময় রাজস্ব বিভাগের সক্রিয় ভূমিকায় রাজস্ব আহরণ অব্যাহত ছিলো।
তিনি আরও বলেন, দেশের শক্তিশালী অর্থনীতি এবং রাজস্ব বিভাগের সক্রিয় অংশগ্রহণের ফলে নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু নির্মাণ সম্ভব হয়েছে। এসডিজি এর ১৭টি অভীষ্টে আমরা উন্নতি করছি এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হওয়ার জন্য সরকারের প্রচেষ্টা অব্যাহত আছে। প্রধানমন্ত্রীর চেষ্টায় মোংলা বন্দর সচল হওয়ায় এখন মাসে ১১৭টি পর্যন্ত জাহাজ এ বন্দরে আসে।
মোংলা কাস্টম হাউসের কমিশনার হোসেন আহমদ এর সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন খুলনা কর আপীল অঞ্চলের কমিশনার মোঃ আতাউল হক, খুলনা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার মোঃ সামছুল ইসলাম ও বাগেরহাট চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি শেখ লিয়াকত হোসেন। সেমিনারে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন মোংলা কাস্টম হাউজের যুগ্ম কমিশনার শামসুল আরেফিন।
সেমিনারের মূলপ্রবন্ধে কাস্টমসের আধুনিকায়নে গৃহীত কার্যক্রম, পণ্যের চালান দ্রুত খালাস, ট্রেড ফ্যাসিলিটেশন ও করোনাভাইরাসকালীন অর্থনৈতিক কাঠামো নিশ্চিতকরণে জাতীয় রাজস্ব বোর্ডের গৃহীত পদক্ষেপ বিষয়ে তথ্য উপস্থাপন করা হয়।
Alert! This website content is protected!