বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে কইসাস–এর আয়োজনে বর্ণমালা র্যালি অনুষ্ঠিত

বিশেষ প্রতিনিধি:

২১শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কলারদোয়ানিয়া ইউনিয়ন সামাজিক সংঘ (কইসাস), নাজিরপুর, পিরোজপুর এর আয়োজনে বর্ণমালা র্যালি অনুষ্ঠিত হয়। বায়ান্নর মাতৃভাষা আন্দোলনের চেতনাকে ধারণ করে বর্ণাঢ্য আয়োজনে র্যালি করে সমাজসেবকমূলক স্বেচ্ছাসেবী এই সংগঠনটি।

র্যালি পরবর্তী সংক্ষিপ্ত আলোচনা সভায় কইসাস স্বেচ্ছাসেবী নেতৃবৃন্দ বলেন, “আমরা একটি রক্তাক্ত ইতিহাসের মধ্য দিয়ে মাতৃভাষা বাংলায় কথা বলার অধিকার আদায় করে নিয়েছি। মাতৃভাষা আন্দোলনের চেতনাকে সমুন্নত রাখতে সর্বত্র এই ভাষার বিশুদ্ধ চর্চা নিশ্চিত করতে হবে।”

এছাড়া আলোচনায় নেতৃবৃন্দ দুঃখ প্রকাশ করে বলেন–”আমরা পাকিস্তানি আধিপত্যবাদের বিরুদ্ধে লড়াই করে রাষ্ট্রভাষা বাংলা প্রতিষ্ঠা করেছি। কিন্তু আফসোসের বিষয়– আমাদের বর্তমান প্রজন্ম বিশুদ্ধ বাংলার পরিবর্তে বাংলিশ কিংবা বাংলার্দুতে কথা বলতে ও লিখতে পছন্দ করে, যা ভাষার ওপর বিদেশি আধিপত্যবাদেরই নামান্তর। একই সাথে এই অভ্যাস আমাদের জন্য লজ্জা ও কষ্টের বিষয়। ভাষার মান রক্ষার্থে আমাদেরকে এই অভ্যাস থেকে ফিরে আসতে হবে।”

পরিশেষে যাদের রক্তত্যাগের বিনিময়ে অর্জিত আমাদের রাষ্ট্রভাষা বাংলা, সেই সব শহিদের রূহের মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাতের মাধ্যমে র্যালি সমাপ্ত ঘোষণা করা হয়।

 

 

Alert! This website content is protected!