বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

আলীকদমে বুনো হাতির পাল, শঙ্কিত স্থানীয়রা!

আকাশ মার্মা মংসিং বান্দরবানঃ
বান্দরবানের আলীকদমে গত কয়েকদিন ধরে একটি বুনো হাতির পাল অবস্থান করছে। গত ২৭ ডিসেম্বর ২নং উপজেলার ২নং চৈক্ষ্যং ইউনিয়নের ফুটের ঝিরি এলাকায় প্রথম বারের মত এই বুনো হাতির পালকে বিচরণ করতে দেখা গেলেও ক্রমন্বয়ে বিভিন্ন এলাকায় বিচরণ করে বর্তমানে হাতির পালটি একই ইউনিয়নের মাংখাই পাড়া ও এর পাশর্^বর্তী এলাকায় অবস্থান করছে বলে জানা গেছে। হাতির পালটি স্থানীয়দের বড় কোন ক্ষতি না করলেও দুএকটি মাটির ঘর ভেঙ্গে দিয়েছে বলে জানিয়েছেন স্থানীয় সাংবাদিক আব্দুর রহমান। তিনি বলেন সামাজিক যোগাযোগ মাধ্যমে এই নিয়ে তোলপাড় হলেও প্রশাসন নিরাপত্তামূলক কোন ব্যবস্থা নেয়নি।
এদিকে হাতির পালটিকে মিরিঞ্জা পাহাড়ের ওপাড়ে পার করে দেওয়ার জন্য কয়েক দফা চেষ্টা চালিয়েও ব্যস্থ হয়েছেন স্থানীয় মাংখাই পাড়ার ম্রো’রা তবে তাদের চেষ্টা অব্যহত আছে বলে জানিয়েছেন স্থানীয় কয়েকজন।
এবিষয়ে লামা বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) এস এম কাইছার বলেন গত ২৭ জানুয়ারী থেকে আমার এবিষয় নিয়ে কাজ করেছি। এবং ওই সময়ই আমরা হাতির পালটিকে তাড়িয়ে দিয়েছি। সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি বলেন, পূনরায় যদি হাতির পালটি আলীকদমে প্রবেশ করে থাকে তা আমার জানা নেই। আমি খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।
অপর দিকে আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা সায়েদ ইকবাল জানান, বিষয়টি তিনি জানেন এবং বন বিভাগের সাথে তিনি কথাও বলেছেন। যেন কোন প্রকার ক্ষয়খতি ছাড়া তাদের নিরাপদ আশ্রয়েরদিকে পৌঁছে দেওয়া যায়।
তিনি আরো বলেন বন বিভাগে বিষয়ে দক্ষ লোকজন আছে। তিনি বিষয়টি বন প্রশাসনের সাথে আবারো কথা বলবেন বলে সাংবাদিকদের জানিয়েছেন।
Alert! This website content is protected!