বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

একটি “মুক্ত বিহঙ্গ”র চিরঅচেনার দেশে পাড়ি…

সোহেল সানিঃ-
গান্ধীবাদী পুরুষোত্তম সৈয়দ আবুল মকসুদ চলে গেলেন! (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)!
তিনি বাংলা সাহিত্য সংস্কৃতিতে রেখে গেছেন অনন্য সাধারণ কীর্তি।
সৈয়দ আবুল মকসুদ আপনার প্রতি জানাচ্ছি -গভীর শ্রদ্ধায় শোকাঞ্জলী। আপনার প্রতিটি প্রবন্ধ বা নিবন্ধনমূলক লেখনীতে প্রোজ্জ্বল হয়ে ওঠে যে, আপনি মুক্ত আকাশের একটি ধ্রুবতারা, আপনি মুক্তবিহঙ্গ। নিশ্চয়ই আপনার ওপর ভর করেছিলো, এক অসীম ঐশ্বরিক শক্তি ও সাহস।
নিশ্চয়ই আল্লাহপ্রদত্ত প্রতিভা আর মেধার জলন্ত উদাহরণও আপনি। আপনার লেখনীর বজ্রকঠিন শব্দে শব্দে যেমন প্রকাশ ঘটেছে, অন্যায়-অবিচারের বিরুদ্ধে বিদ্রোহ, আবার আপনার হিমশীতল লেখনীর শব্দে শব্দে প্রাণবন্ত করেছে- পাঠকের চিত্ত।
আমি আপনার সৃষ্টিশীল কীর্তিতে বিমুগ্ধ শুধু নই, আমার লেখনীশক্তিরও অন্যতম প্রেরণা। সংবাদপত্রের পাতায় পাতায় আপনার লেখনীতে ঝরে পড়েছে, সাহিত্য সংস্কৃতির অপরূপ মূর্ছনা। অতি নগন্য একজন সাংবাদিক ও কলামিস্ট হিসেবে আপনার বিদেহী আত্মার শান্তি কামনা করছি। মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে আকূল প্রার্থনা-
আপনি জান্নাতবাসী হোন।
Alert! This website content is protected!