বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

কাউখালীতে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের পায়তারার প্রতিবাদে সংবাদ সম্মেলন

মো: সানমুন রেজা, পিরোজপুর থেকে:  পিরোজপুরের কাউখালী উপজেলার চিরাপাড়া পারসাতুরিয়া ইউনিয়নের ডুমজুড়ি গ্রামে স্থাপিত ডুমজুড়ি দারুল উলুম নূরানী ফোরকানিয়া ও কওমী তাওকা মাদ্রাসাটি বন্ধের জন্য এলাকার কতিপয় ব্যক্তি তাদের স্বার্থ হাসিলের জন্য প্রতিষ্ঠানটি বন্ধের পায়তারা চালায়। এ অভিযোগে সংবাদ সম্মেলন করেন অত্র মাদ্রাসা পরিচালনা কমিটির  সাধারন সম্পাদক মোঃ হারুন ফকির। সোমবার (২৩নভেম্বর)  মাদ্রাসা অফিস কক্ষে এ সংবাদ সম্মেলন করেন।
সংবাদ সম্মেলনে ডুমজুড়ি গ্রামে স্থাপিত ডুমজুড়ি দারুল উলুম নূরানী ফোরকানিয়া ও কওমী তাওকা মাদ্রাসার সাধারন সম্পাদক মোঃ হারুন ফকির লিখিত বক্তব্যে উল্লেখ করেন, অত্র গ্রামে ১৯৭৭সালে ডাঃ আবুয়াল হোসেন তালুকদার ও মোঃ দেলোয়ার হোসেন তালুকদার  দীনি শিক্ষার জন্য মাদ্রাসাটি প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠালগ্ন থেকে মাদ্রাসাটি সুনামের সহিত এলাকার কোমল মতি শিক্ষার্থীদের দীনি শিক্ষা দিয়ে আসছে। প্রতিষ্ঠানটি দিন দিন শিক্ষার মান উন্নয়নে গুরুত্বপূর্ন ভূমিকা পালন করে আসছে। মাদ্রাসাটির শিক্ষার মান উন্নয়নের কারনে প্রতিষ্ঠানটিতে দিন দিন শিক্ষার্থীর সংখ্যা বেড়েই চলছে। অদ্য পর্যন্ত প্রতিষ্ঠানটি লেখাপড়ার জন্য এলাকায় সুনাম অর্জন করায় উক্ত প্রতিষ্ঠানটি বন্ধের জন্য এলাকার কতিপয় ব্যক্তি মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগ এনে বিভিন্ন অধিদপ্তরে নামে বেনামে অভিযোগ দিয়ে প্রতিষ্ঠানটির শিক্ষক শিক্ষার্থীদের হয়রানি করে আসছে। এমনকি মাদ্রাসাটির শিক্ষকদেরকেও তারা বিভিন্নভাবে ভয়ভীতি দেখান এবং তাদেরকে এখান থেকে চাকরী ছেড়ে চলে যেতে বলেন। হুমকিদাতারা অত্র এলাকার সু-প্রতিষ্ঠিত দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠানটি বন্ধের জন্য উঠে পড়েছে লেগেছে। এমতাবস্থায় মাদ্রাসাটি কতিপয় কুচক্রকারীদের হাত থেকে রক্ষার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা কেেরন। এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মাদ্রাসার প্রধান শিক্ষক মাওলানা আনোয়ার হোসেন,  উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক লায়েকুজ্জামান মিন্টু তালুকদার, শিক্ষক মাওলানা ওমর ফারুক,   মোঃ রিপন খান, মোঃ মনিরুজ্জামান  তালুকদার,  মাদ্রাসা পরিচালনা কমিটির সহ-সভাপতি কামাল গাজী, প্রমুখ।
Alert! This website content is protected!