হেমন্তের হিমেল হাওয়া আর কুয়াশার চাদরে ঢাকা কালিয়াকৈরের প্রকৃতি। আজ বুধবার সারাদিন দেখা মেলেনি সূর্যের। পুরোপুরি  শীতের আমেজ পড়েছে জনজীবনে।
কালিয়াকৈরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে সারাদিন মানুষের গায়ে গরম কাপড় ছিল। উপজেলার গ্রাম এলাকাগুলোতে তুলনামূলক শীতের প্রকোপ বেশি হওয়ায় এসব এলাকার নিম্ন আয়ের মানুষ তেমন ভালো নেই।  রাস্তার পাশে  সকালে অনেকেই আগুন জ্বালিয়ে শীত নিবারণ করেছেন।
এদিকে উপজেলার বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে গরম কাপড়ের দোকানগুলোতে  ক্রেতাদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। তুলনামূলক দাম কম হওয়ায় ফুটপাতের দোকানে ছিল ক্রেতাদের উপচে-পড়া ভিড়। ক্রেতাদের একজন জানান,  অন্য দিনের চেয়ে আজকে শীতের কাপড়ের দাম হঠাৎ বেড়ে গেছে। শীতের কাপড় কেনার ধুম দেখেই বিক্রেতাদের দাম বাড়ানোর কথা জানান আরেক ক্রেতা।
বুধবার সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকতে পারে। আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সকাল পর্যন্ত হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। উত্তর-উত্তরপশ্চিম দিক থেকে ঘণ্টায় ছয় থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে।