বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

কুষ্টিয়ায় ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে চট্টগ্রামে ছাত্রলীগ যুবলীগের বিক্ষোভ

মোঃ সিরাজুল মনির ব‍্যুরো প্রধান চট্টগ্রাম:-
কুষ্টিয়ায় রাতের অন্ধকারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভেঙে দিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় চট্টগ্রামে বঙ্গবন্ধুর ভাস্কর্য ও ম্যুরালকে ঘিরে নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। এদিকে ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে নগরীর বিভিন্ন স্থানে ছাত্রলীগ ও যুবলীগ বিক্ষোভ প্রদর্শন করেছে।

চট্টগ্রামে নিরাপত্তা জোরদারের বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম নগর পুলিশের (সিএমপি) বিশেষ শাখার উপকমিশনার আব্দুল ওয়ারিশ বলেন, কুষ্টিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় আমরা বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছি। আমাদের কাছে নগরীর সবকটি ভাস্কর্য ও ম্যুরালের তালিকা রয়েছে। আমরা সংশ্লিষ্ট থানার ওসিদের নির্দেশ দিয়েছি যাতে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হয়।

প্রসঙ্গত, মহান বিজয় দিবসে উদ্বোধনের পরিকল্পনা নিয়ে সপ্তাহ তিনেক আগে কুষ্টিয়া পৌরসভার উদ্যোগে পৌরসভার পাঁচ রাস্তার মোড়ে একটি ভাস্কর্য নির্মাণকাজ শুরু হয়। শুক্রবার (৪ ডিসেম্বর) রাতের আঁধারে দুর্বৃত্তরা ভাস্কর্যের ডান হাত, পুরো মুখমণ্ডল ও বাম হাতের অংশবিশেষ ভেঙে ফেলে।

এদিকে কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে বিক্ষোভ করেছে চট্টগ্রামের হালিশহর থানা যুবলীগ ও ছাত্রলীগ। সন্ধ্যায় হালিশহরের বিডিআর মাঠ প্রাঙ্গণে হালিশহর থানা যুবলীগ ও ছাত্রলীগের উদ্যোগে এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত। মিছিলটি হালিশহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নয়াবাজার মোড়ে এসে শেষ হয়। অপরদিকে জিইসি মোড় এলাকায় সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেছেন ওমরগণি এমইএস কলেজ ছাত্র সংসদের ভিপি ওয়াসিম উদ্দীনের অনুসারীরা। অক্সিজেন মোড়েও টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে ছাত্রলীগ-যুবলীগ।

Alert! This website content is protected!