বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

চট্টগ্রামের নতুন ডিআইজি হলেন সিএমপির আমেনা বেগম

মোঃ সিরাজুল মনির :
চট্টগ্রামের নতুন ডিআইজি পদে পদোন্নতি পেয়েছেন সিএমপির অতিরিক্ত কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম।

রবিবার (২৭ ডিসেম্বর) তিনিসহ আরও ১১ অতিরিক্ত উপ-মহা পরিদর্শককে পদোন্নতি দেয়া হয়। পদোন্নতি দেয়া হলেও এখনও তাদের নতুন কর্মস্থল নির্ধারণ করা হয়নি।

আমেনা বেগম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন শেষে ১৯৯৯ সালে ১৮তম বিসিএসের মাধ্যমে সহকারী পুলিশ সুপার পদে বাংলাদেশ পুলিশ সার্ভিসে যোগদান করেন।

২০ বছর চাকরি জীবনে কাজ করেছেন দেশের বিভিন্ন জায়গায়। পুলিশ সুপার পদে দায়িত্ব পালন করেছেন রাঙামাটি ও নরসিংদী জেলায়। দায়িত্ব পালন করেন সিএমপির উপ-কমিশনার (উত্তর) হিসেবেও।

কর্মজীবনে দক্ষতার পরিচয় দিয়ে ২০১৫ সালে পেয়েছেন পুলিশের সর্বোচ্চ পদক ‘বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম) সেবা’। গত বছর কাজের স্বীকৃতি স্বরূপ পেয়েছেন ‘আইজি গুড সার্ভিস মেডেল’। দেশের গণ্ডি পেরিয়ে বিদেশের মাটিতেও তুলে ধরেন বাংলাদেশকে। ২০০৯ সালে নির্বাচিত হন ইন্টারন্যাশনাল এসোসোসিয়েশন অব ওমেন পুলিশ’র এশিয়া রিজিয়ন কো-অর্ডিনেটর। দুই মেয়াদে ২০১৫ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন ওই দায়িত্বে।

আন্তর্জাতিক নারী পুলিশের বার্ষিক সম্মেলন এশিয়ান ওমেন পুলিশ কনফারেন্সে কো-অর্ডিনেটরের দায়িত্ব পালন করেন তিনি।

Alert! This website content is protected!