বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

চট্টগ্রামে নতুন করোনা রোগী ১৬৫ জন

মোহাম্মদ সিরাজুল মনিরঃ-

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় কেউ মারা যায়নি। একইসময়ে নতুনকরে করোনা শনাক্ত হয়েছে ১৬৫ জনের দেহে। এদের মধ্যে ৮৮ জন নগরের ও ৭৭ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩২ হাজার ১২ জনে।

শুক্রবার (১৫ জানুয়ারি) রাাতে এই তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ছয়টি ল্যাবে ১ হাজার ১৬৮টি নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ১৬৫ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

সিভিল সার্জন জানান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১০৫টি নমুনা পরীক্ষায় ২৭ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২৬২টি নমুনা পরীক্ষায় ৮ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪৭১টি নমুনা পরীক্ষায় ২১ জন, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে কোনো নমুনা পরীক্ষা হয়নি।

এছাড়া শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৮৪টি নমুনা পরীক্ষা করে ১৪ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৮টি নমুনা পরীক্ষা করে ৫ জনের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গেছে।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮৪টি নমুনা পরীক্ষা করে ১৩ জনের করোনা পজেটিভ এসেছে।

অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৪৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে কারো শরীরে করোনা শনাক্ত হয়নি।

Alert! This website content is protected!