বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

চট্টগ্রামে সুবিধাবঞ্চিত শিশুশিক্ষার্থীদের মাঝে আইএসডিই’র স্কুল ড্রেস ও ব্যাগ বিতরণ

মোঃ সিরাজুল মনির ঃ-

চট্টগ্রাম সিটি করপোরেশনের পাচঁলাইশের রৌফাবাদ বিহারী কলোনীতে বেসরকারী স্বেচ্ছাসেবী সমাজ উন্নয়ন সংস্থা আইএসডিই বাংলাদেশ এর উদ্যোগে সমাজের সুবিধাবঞ্চিত ও ছিন্নমূল শিশুদের জন্য যুক্তরাস্ট্রের দাতব্য প্রতিষ্ঠান ডুপিস ইউএসএ এর সহযোগিতায় পরিচালিত কাজী নজরুল লার্নিং সেন্টার, খাজা এবং আনিসা লানিং সেন্টার ও বিলকিস লানিং সেন্টারের শিশু শিক্ষার্থীদের মাঝে স্কুল ড্রেস ও ব্যাগ বিতরণ করা হয়। ০৪ জানুয়ারি ২০২১ইং রৌফাবাদে সংশ্লিষ্ট লানিং সেন্টারে অনানুষ্ঠানিক অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীদের মাঝে এসমস্ত উপকরণ বিতরণ করা হয়। এ উপলক্ষে বিতরণ অনুষ্ঠানে ক্যাব কেন্দ্রিয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন, বায়েজিদ থানা আওয়ামীলীগের সহ-সভাপতি হাজী আহমদ নবী লেদু, জেলা সামাজিক উদ্যোক্তা পরিষদের যুগ্ন সম্পাদক মোহাম্মদ জানে আলম, ক্যাব পাচলাইশ থানার সাধারণ সম্পাদক মোঃ সেলিম জাহাঙ্গীর, প্রজন্ম চট্টগ্রামের প্রধান নির্বাহী চৌধুরী জসিমুল হক, আইএসডিই’র কর্মসূচি সমন্বয়কারী মোঃ জাহাঙ্গীর আলম, কর্মসূচি কর্মকর্তা মোঃ আরিফুল ইসলাম, ক্যাব পাঁচলাইশের মুক্তা শেখ মুক্তি, লানিং সেন্টারের শিক্ষিকা রহিমা আক্তার, হোসনে আরা, বেবী আকতার, মুনমুন বেগম, জয়ন্তী সাহা, আফিফা তাবাস্সুম সহ অভিভাবকরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিভিন্ন বক্তাগন সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে আইএসডিই এর মহতী কর্মকান্ডের প্রশংসা করে নগরীর বিভিন্ন নিম্নআয়ের এলাকার সুবিধাবঞ্চিত ও ছিন্নমুল শিশুদের জন্য শিক্ষা বিস্তারে এগিয়ে আসার জন্য সকলের প্রতি আহবান জানানো হয়। একই সাথে শিশুদের মাঝে শিক্ষা উপকরণ, শীত বস্ত্রসহ শিক্ষা কার্যক্রম সম্পন্ন করার জন্য সহযোগিতার হাত প্রসারের আহবান জানানো হয়।

উল্লেখ্য বেসরকারী উন্নয়ন সংস্থা আইএসডিই যুক্তরাস্ট্রের দাতব্য প্রতিষ্ঠান ডুপিস ইউএসএ( Dopeace USA)   এর সহযোগিতায় চট্টগ্রাম সিটিকরপোরেশনের রউফাবাদ ও ঝাউতলা বিহারী কলোনীর সুবিধাবঞ্চিত ছিন্নমূল শিশুদের জন্য প্রাক-প্রাথমিক শিক্ষা নিশ্চিত করার জন্য ০৮টি প্রাক-প্রাথমিক শিক্ষা কেন্দ্র ও প্রাথমিক বিদ্যালয়ে অধ্যয়নরত দুর্বল শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রমে সহায়তা প্রদানের জন্য ০৮টি কোচিং সেন্টার পরিচালনা করে আসছে। যেখানে দুই হাজার শিশুকে এ কার্যক্রমের আওতায় শিক্ষা সেবা প্রদান করে আসছে।

Alert! This website content is protected!