বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

 চট্টগ্রাম ক‍্যাবের উদ্যোগে সাবেক পুলিশ কর্মকতা, কবি জাহাঙ্গীর আলমের শোক সভা

মোঃ সিরাজুল মনির চট্টগ্রাম ব‍্যুরোঃ-
বীর মুক্তিযোদ্ধা, সিএমপির সাবেক অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, ক্যাব চট্টগ্রাম দক্ষিন জেলার উপদেষ্ঠা, কবি জাহাঙ্গীর আলম চৌধুরী ১৯ জানুয়ারি ২০২১ ভোর ৪ টায় নগরীর একটি বেসরকারী হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। বাদ আছর পুরাতন চান্দঁগাও থানা আবদুল লতিফ খতিব বাড়ী জামে মসজিদে মরহুমের জানাজার নামাযা শেষে খতিব বাড়ী করবস্থানে তাকে দাফন করা হয়।
কবি জাহঙ্গীর আলমের মৃত্যুতে কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) চট্টগ্রাম এর উদ্যোগে শোক সভা খুলসুীস্থ জেলা প্রাণিসম্পদ কর্মকর্তার কার্যালয়ে ক্যাব কেন্দ্রিয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। শোক সভায় মরহুমের জীবনী ও কর্ম নিয়ে আলোচনায় অংশনেন
ক্যাব চট্টগ্রাম বিভাগীয় সাধারন সম্পাদক কাজী ইকবাল বাহার ছাবেরী, ক্যাব বিভাগীয সহ-সভাপতি এম নাসিরুল হক, ক্যাব মহানগর সভাপতি জেসমিন সুলতানা পারু, ক্যাব দক্ষিন জেলা সভাপতি আলহাজ্ব আবদুল মান্নান, ক্যাব মহানগরের সাংগঠনিক সম্পাদক জান্নাতুল ফেরদৌস, ক্যাব পাঁচলাইশের মোঃ সেলিম জাহাঙ্গীর, ক্যাব আকবর শাহ থানা সভাপতি ডাঃ মাসবাহ উদ্দীন তুহিন, ক্যাব হালিশহর থানার সভাপতি এমদাদুল হক সৈকত, ক্যাব পশ্চিম ষোলশহর ওয়ার্ডের সভাপতি অধ্যাপক এবিএম হুমায়ুন কবির ও ক্যাব চট্টগ্রামের ফিল্ড কো-অর্ডিনেটর তাজমুন নাহার হামিদ, শম্পা কে নাহার প্রমুখ। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ক্যাব দক্ষিন জেলা সভাপতি আলহাজ্ব আবদুল মান্নান।
বক্তারা বলেন, নির্বাচন আসলে বুঝা যায় কত ধরণের সমাজ সেবক দেশে আছে। নির্বাচনের পরে অবশ্য অধিকাংশই আত্মগোপণে চলে যাবেন। কিন্তু মরহুম কবি জাহাঙ্গীর একজন অবসরপ্রাপ্ত সরকারী কর্মকর্তা হলেও নাগরিক অধিকার প্রতিষ্ঠায় নিজের শ্রম, মেধা, মনন ও অর্থ দিয়ে বিভিন্ন নাগরিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের বিভিন্ন কর্মসূচি ও আন্দোলনে সক্রিয় সংগঠক ছিলেন। যার দৃষ্টান্ত তেমন একটা দেখা যায় না। তাঁর মৃত্যুতে চট্টগ্রামবাসী চট্টগ্রামে নাগরিক অধিকার আন্দোলনের একজন সত্যিকারের নিবেদিতপ্রাণ সংগঠককে হারালো। যার শুন্যতা পুরণ হবার নয়। ক্যাব নেতৃবৃন্দ তাঁর বিদেহী আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান।
Alert! This website content is protected!