বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

চট্টগ্রাম মহানগর ছাত্রদলের ৩৫ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি অনুমোদন

মোঃ সিরাজুল মনির :

সাইফুল আলমকে আহ্বায়ক ও শরীফুল ইসলাম তুহিনকে সদস্য সচিব করে চট্টগ্রাম নগর ছাত্রদলের ৩৫ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। এই কমিটি ঘোষণার মাধ্যমে ছাত্রদল নেতাদের গড় বয়স কমেছে কমপক্ষে ২২ বছর। কারণ ২০০৫ সালে এসএসসি পাস করা ছাত্র নেতাদের হাতে ছাত্রদল নেতৃত্ব তুলে দিলো কেন্দ্রীয় সংসদ।

শনিবার (২৬ ডিসেম্বর) রাতে ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল এই কমিটির অনুমোদন দেন। নব গঠিত কমিটির মাধ্যমে নগর ছাত্রদলে পঞ্চাশোর্ধ বয়সের গাজী সিরাজ ও বেলায়েত হোসেন বুলুর নেতৃত্বাধীন কমিটি বিলুপ্ত হলো।

কমিটিতে যুগ্ম আহ্বায়ক করা হয়েছে ১৯ জনকে। তারা হলেন, আসিফ চৌধুরি লিমন, তারিকুল ইসলাম তানভির, সালাউদ্দিন সাহেদ, সামিয়া আমিন চৌধুরি জিসান, জি.এম সালাউদ্দিন কাদের আসাদ, মুহাম্মদ আরিফুর রহমান (মাস্টার আরিফ), জহির উদ্দিন বাবর, আরিফুর রহমান মিঠু, শহিদুল ইসলাম সুমন, সাব্বির আহমেদ, এম.এ হাসান বাপ্পা, রাজিবুল হক বাপ্পি, মাহমুদুর রহমান বাবু, ইসমাইল হোসেন, মোহাম্মদ আনাস, জাহিদ হোসেন খান যসি, নূর নবী (মহররম), নুর জাফর নাঈম রাহুল ও ফখরুল ইসলাম শাহীন।

কমিটির ১৪ জন সদস্য হলেন, নজরুল ইসলাম, শামসুদ্দিন (শামসু), ইমরান হোসেন বাপ্পি, আবু কাউসার, শাহরিয়ার আহমেদ, আল মামুন সাদ্দাম, দেলোয়ার হোসেন শিশির, তারেক আজিজ বিপ্লব, মামুদুল হাসান রাজু, কামরুল হাসান আকাশ, এনামুল হক, আবুল হাসনাত জুয়েল, আব্বাস উদ্দিন ও রকি উদ্দিন পিচ্চি।

এর আগে ২০১৩ সালে নগর ছাত্রদলের ১১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছিল। সাড়ে সাত বছর পর ৩০ নভেম্বর ২০২০ ছাত্রদলের দুই শতের কাছাকাছি বিবাহিত, ব্যবসায়ী, প্রবাসীদের নিয়ে ২৭২ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। নানা বিতর্ক জন্ম দেওয়া সেই ২৭২ সদস্যের কমিটির আকার বাড়িয়ে করা হয়েছে পাঁচ শতাধিক।

৩৫ সদস্যের এই কমিটি ঘোষণা করে নগরীর সকল থানা, ওয়ার্ড ও কলেজ কমিটি গঠন করে ৯০ দিনের মধ্যে কেন্দ্রীয় সংসদের কাছে জমা দেওয়া নির্দেশনা দেওয়া হয়েছে।

Alert! This website content is protected!