বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

চাঁদপুর পদ্মা অয়েল শ্রমিক ইউনিয়ন (সিবিএ)’র নির্বাচন সম্পন্ন

গিয়াস উদ্দিন রানা :- উৎসব মুখর পরিবেশে সারাদেশের ন্যায় চাঁদপুরেও পদ্মা অয়েল কোম্পনির শ্রমিক ইউনিয়নের নির্বাচন সম্পন্ন হয়েছে। ২২ ডিসেম্বর (মঙ্গলবার) সকাল ১০ টায় পদ্মা অয়েল কোম্পানির শ্রমিক ইউনিয়ন (সিবিএ) নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়ে বিকাল ৪ টায় শেষ হয়। তবে চাঁদপুর পদ্মা অয়েল কোম্পানি কেন্দ্রে মাত্র ৮জন ভোটার। আর এই অল্প সংখ্যক ভোটারের জন্য ভোট গ্রহনের নির্ধারিত সময়ের বহু পূর্বে ভোট গ্রহণ সম্পন্ন হয়।

জানা যায়, সারা বাংলাদেশে একযোগে মোট ১৭টি ভোট কেন্দ্রে এই ভোট উৎসব পালিত হয়। পদ্মা অয়েল কোম্পানির শ্রমিক ইউনিয়নের নির্বাচনে ৩টি প্যানেলে মোট ভোটার ৫৬৭জন। প্যানেলগুলো ও তাদের প্রতীক হচ্ছে শ্রমিক কর্মচারী ইউনিয়ন (হারিকেন প্রতীক), ওয়ার্কাস ইউনিয়ন (ছাতা প্রতীক) ও এমপ্লয়িজ ইউনিয়ন (চেয়ার প্রতীক)। এরমধ্যে চাঁদপুর পদ্মা অয়েল কোম্পানি কেন্দ্রে রয়েছে ৮টি ভোট। প্রত্যেক ভোটারা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দেন এবং মাত্র ১ ঘন্টার মাথায় ভোট গ্রহণ সম্পন্ন হয়। নির্বাচনে তিনটি প্যানেলের মধ্যে ২টি প্যানেলের এজেন্ট ভোট কেন্দ্রে উপস্থিত ছিলেন। এদের মধ্যে এমপ্লয়িজ ইউনিয়ন (চেয়ার) প্রতীকের এজেন্ট এর দায়িত্ব পালন করেন গাজী মুজিবুর রহমান ও ওয়ার্কাস ইউনিয়ন (ছাতা) প্রতীকের এজেন্টের দায়িত্ব পালন করেন সাইদুর রহমান। সিএবিএ নির্বাচন চাঁদপুর কেন্দ্রে প্রিসাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন, বিভাগীয় শ্রম দপ্তর ঢাকা’র সহকারী পরিচালক আসাদুজ্জামান। নির্বাচনী ফলাফল সম্পর্কে জানতে চাইলে তিনি জানান আমরা ভোটগ্রহণ শেষ করে ব্যালট পেপার সেন্ট্রালে পাঠিয়ে দিবে সেখানে দেশের ১৭টি কেন্দ্রের ব্যালট পেপার গিয়ে জমা পড়বে তারপর কেন্দ্রীয়ভাবে ফলাফল ঘোষণা করা হবে।

সিবিএ নির্বাচনের বিষয়ে চাঁদপুর পদ্মা অয়েল কোম্পানীর ম্যানেজার মুহাম্মদ দিদারুল আলম বলেন, আমাদের কেন্দ্রের মধ্যে মাত্র ৮ জন ভোটার রয়েছে। এখানে উৎসব মুখর ও শান্তিপূর্ণ নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনী ফলাফল সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, এটার কেন্দ্রীয় ভাবে ঘোষণা করা হবে।

Alert! This website content is protected!