বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

চুয়েটের সাথে সোনালী ব্যাংকের অনলাইন সেবার মাধ্যমে শিক্ষার্থীদের বেতন-ফি আদায়ের লক্ষ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষরিত

মোঃ সিরাজুল মনির চট্টগ্রাম ব‍্যুরোঃ-

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর সাথে সোনালী ব্যাংক লিমিটেডের অনলাইন সেবার মাধ্যমে শিক্ষার্থীদের বেতন ও ফি/চার্জ অনলাইনে পরিশোধ করার নিমিত্তে একটি দ্বি-পাক্ষিক সমঝোতা স্মারক (গড়ট) স্বাক্ষরিত হয়েছে। আজ ১৪ ফেব্রুয়ারি (রবিবার), ২০২১ খ্রি. সকাল ১১.০০ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের কাউন্সিল কক্ষে উক্ত সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তিতে মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম মহোদয়ের উপস্থিতিতে চুয়েটের পক্ষে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী এবং সোনালী ব্যাংক লিমিটেডের পক্ষে চট্টগ্রাম জেনারেল ম্যানেজার্স অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার জনাব মোহাম্মদ নুরুল হক স্বাক্ষর করেন।

এ উপলক্ষ্যে আয়োজিত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চুয়েটের মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। এ সময় বক্তব্য রাখেন চুয়েটের প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডীন অধ্যাপক ড. মো. রেজাউল করিম, স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডীন অধ্যাপক ড. মো. মইনুল ইসলাম, যন্ত্রকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. জামাল উদ্দিন আহম্মদ, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী ও ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক। অন্যদিকে সোনালী ব্যাংক লিমিটেডের চট্টগ্রাম জেনারেল ম্যানেজার্স অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার জনাব মোহাম্মদ নুরুল হক, চট্টগ্রাম দক্ষিণের প্রিন্সিপাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার জনাব মোহাম্মদ ফোরকান এবং সোনালী ব্যাংক চুয়েট শাখার ম্যানেজার জনাব মোস্তফা নাজমুল কাউসার বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপ-পরিচালক (জনসংযোগ) জনাব মোহাম্মদ ফজলুর রহমান। উক্ত চুক্তির আওতায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের যাবতীয় বেতন, ফিস ও চার্জসমূহ সোনালী ব্যাংকের মাধ্যমে অনলাইনে প্রদান করতে পারবেন।

উল্লেখ্য, চুয়েট শিক্ষার্থীদের যাবতীয় অনলাইনে পরিশোধের নিমিত্তে গাইডলাইন তৈরি করে সুপারিশমালা প্রণয়নের জন্য ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হকের নেতৃত্বে একটি কমিটি কাজ করেন। কমিটির অন্যান্য সদস্যরা হলেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. আসাদুজ্জামান, তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আহসান উল্লাহ, আইআইসিটি’র পরিচালক অধ্যাপক ড. মুহাম্মদ ইব্রাহীম খান। এতে আইআইসিটি’র সহযোগী পরিচালক (সিস্টেম অ্যান্ড সাপোর্ট) অধ্যাপক ড. আবু হাসনাত মোহাম্মদ আশফাক হাবীব সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন।

Alert! This website content is protected!