বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

ছারছীনা দরবার শরীফে তিনদিন ব্যাপি মাহফিল শুরু: রোববার আখেরী মোনাজাত

রাহাদ সুমন,বানারীপাড়া(বরিশাল) প্রতিনিধি :: পিরোজপুর জেলার স্বরূপকাঠি উপজেলার ( নেছারাবাদ) ঐতিহ্যবাহী ছারছীনা দরবার শরীফে ৩দিন ব্যাপী বার্ষিক মাহফিল শুক্রবার বাদ ফজর শুরু হয়েছে। আগামী রোববার বাদ জোহর আখেরি মোনাজাতের মধ্য দিয়ে মাহফিলের কার্যক্রম শেষ হবে। ছারছীনা দরবারের  পীর হযরত মাওলানা শাহ মোহাম্মাদ মোহেব্বুল্লাহ ( মাঃ জিঃ আঃ) শুক্রবার বাদ ফজর তিনদিন ব্যাপি এ মাহফিলের উদ্বোধন করেন।

ছারছীনা দরবারের প্রতিষ্ঠাতা শাহ্ সূফি আল্লামা নেছারুদ্দীন আহমদ রাহমাতুল্লাহি আলাইহি’র-৬৯ তম, শাহ সূফি আল্লামা আবু জাফর মোহাম্মদ ছালেহ রাহমাতুল্লাহি আলাইহি’র ৩১তম ইন্তেকাল বার্ষিকী এবং ছারছীনার মাদরাসার ১৩২তম বার্ষিক এ মাহফিল। মাহফিল উপলক্ষ্যে গত কয়েকদিন আগে থেকেই স্বরূপকাঠির সন্ধ্যা নদীর তীরে অবস্থিত পূণ্যভূমি ছারছীনা দরবারের বিশাল ময়দানে ধর্মপ্রাণ মুসলমানগণ দেশের বিভিন্ন অঞ্চল থেকে এসে উপস্থিত হচ্ছে। শেষদিন আখেরি মোনাজাতের আগ পর্যন্ত মাহফিলে মুসল্লী আসা অব্যাহত থাকবে। লাখো মুমিন মুসলমানের পদচারণা ও জিকির-আজকারে মুখরিত থাকবে ছারছীনার ময়দান।

১২ মার্চ শুক্রবার বাদ ফজর থেকে মাহফিলের মূল কার্যক্রম শুরু হয়েছে। আগামী ১৪ মার্চ রোববার বাদ জোহর আখেরি মোনাজাতের মধ্য দিয়ে মাহফিলের কার্যক্রম শেষ হবে। দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সার্বিক কল্যাণ কামনা করে মাহফিলে অংশগ্রহণকারী লাখো ভক্ত-মুরীদানকে নিয়ে আখেরি মোনাজাত পরিচালনা করবেন ছারছীনা দরবার শরীফের  পীর হযরত মাওলানা শাহ মোহাম্মাদ মোহেব্বুল্লাহ।

Alert! This website content is protected!