বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

জনপ্রিয় সংবাদ মাধ্যম “দৈনিক নতুন ভাবনা”র সম্পাদক, তরুন সাংবাদিক, প্রকৌশলী শামীম হাসানের শুভ জন্মদিন আজ

নিজস্ব প্রতিবেদকঃ

বাইরে তাকিয়ে দেখো কি মনোরম পরিবেশ ! তোমার জন্যে সূর্য হাসছে , গাছেরা নাচছে , পাখিরা গান গাইছে ..কারণ আমি সবাইকে বলেছি শুভেচ্ছা জানাতে ! শুভ জন্মদিন

দেশের অন্যতম জনপ্রিয়, পাঠক সমৃদ্ধ, তথ্যবহুল এবং বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের অন্যতম জাতীয় অনলাইন গণমাধ্যম দৈনিক নতুন ভাবনার সুযোগ্য প্রকাশক ও সম্পাদক প্রকৌশলী মোঃ শামীম হাসানের শুভ জন্মদিন আজ।

১৯৯৯ সালের ২রা মার্চ বরিশাল জেলার বানারীপাড়া উপজেলায় বিশারকান্দি ইউনিয়নের হাওলাদার বংশের আফসার আলী হাওলাদার বাড়িতে এক সমভ্রান্ত মুসলিম পরিবারে  আব্দুল মজিদ হাওলাদার এবং নুরজাহান বেগম দম্পতির কোলজুড়ে পৃথিবীতে আগমন করেন শামীম হাসান। পারিবারিক জীবনে ছয় ভাইবোনের মধ্যে তিনি সর্বকনিষ্ঠ এবং সাংসারিক জীবনে তিনি অবিবাহিত।

শিক্ষাজীবনে মায়ের হাতেই হাতে খড়ি এবং স্থানীয় প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক স্তর সমাপ্ত করেন। এরপরে স্বনামধন্য বিদ্যাপিঠ আজিজুল হক মাধ্যমিক বিদ্যালয় হতে মাধ্যমিক এবং  বরিশাল পলিটেকনিক হতে ইঞ্জিনিয়ারিং ডিগ্রি সম্পন্ন করেন। বর্তমানে তিনি উচ্চতর ডিগ্রি এবং পেশাগত কারনে গাজীপুরে অবস্থান করছেন।

পারিবারিক সূত্রে জানা যায় ছোটবেলায় তিনি খুবই দুরন্ত আর ডানপিটে ছিলেন তবে বর্তমানে তিনি খুবই শান্ত প্রকৃতির।

একান্ত সাক্ষাতকারে এই প্রতিবেদককে তিনি জানান যে ছোটবেলা থেকেই তিনি লেখালেখি পছন্দ করতেন অন্যায়ের প্রতিবাদ করতেন। মূলত সেখান থেকেই পত্রিকায় লেখালেখি শুরু হয়।তবে প্রথমদিকে বিভিন্ন ছোট গল্প,ছড়া,কবিতা ইত্যাদি বেশি লেখা হতো। তার প্রথম লেখা ছাপা হয় নবম শ্রেণীতে থাকাবস্থায় পাক্ষিক শিশুতোষ লাল সবুজ পত্রিকায়।সেখান থেকে প্রথম যাত্রা শুরু হওয়ার পর থেকেই নিয়মিত লেখালেখিতে মনোনিবেশ করেন তিনি এবং একের পর এক বিভিন্ন পত্রিকায় তার লেখা ছাপা হয়।

সাংবাদিকতার জীবনে পদার্পন করেন দৈনিক যায় যায় দিন এর তৎকালীন পিরোজপুর প্রতিনিধি নিয়াজ মাহমুদ এবং বরিশালের পরিচিত ও তরুন সাংবাদিক এম সাইফুল ইসলামের হাত ধরে।পরবর্তিতে বানারীপাড়া প্রেসক্লাবের সুযোগ্য সভাপতি রাহাদ সুমন,দেশ বরেন্য খ্যাতিমান সিনিয়র সাংবাদিক ও কলামিষ্ট সোহেল সানি, ফটো সাংবাদিক পারভেজ সরদার সহ আরো অনেক সিনিয়র সাংবাদিকের সান্নিধ্য লাভ করেন।

এরই ধারাবাহিকতায় ২০১৮ সাল থেকে তার প্রকাশিত এবং সম্পাদিত বরিশালের স্থানীয় দৈনিক জাগ্রত বরিশাল এবং জাতীয় অনলাইন দৈনিক নতুন ভাবনা জনগনের মাঝে সুনামের সাথে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে আসছে।

শুধু সাংবাদিকতায় নয় পড়াশোনার পাশাপাশি সংগীত জগতেও রয়েছে তার সমান বিচরন ও সুখ্যাতি।বরিশাল বিভাগীয় পর্যায়ের সংগীত প্রতিযোগিতা সহ অন্যান্য প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করার সুনাম রয়েছে তার।

তিনি আরো জানান তার অনেকগুলো স্বপ্নের মাঝে অন্যতম স্বপ্ন হলো নিজের উপার্জনে বাবা মাকে একসাথে হজ্জ করাবেন এবং সমাজের অসাহায় দুস্থ মানুষের জন্য নিবেদিত প্রাণ হয়ে বেঁচে থাকতে চান।ইসলামকে ভালোবেসে ইসলাম প্রতিষ্ঠার জন্য কাজ করতে চান।

পরিশেষে যাদের উছিলায় এই ধরাতে আসা এবং যাদের অক্লান্ত পরিশ্রম,সহযোগিতা ও অকৃত্রিম ভালোবাসায় আজকের এই স্থানে এসেছেন সেই বাবা মা এবং শুভাকাঙ্খীদের জন্য এবং নিজের কল্যান ও উন্নতির জন্য দেশবাসীর নিকটে দোয়া প্রার্থনা করেন।

এই বিভাগের আরো খবর

Alert! This website content is protected!