বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

জরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আবারো বোমা উদ্ধার

নতুন ভাবনা ডেস্কঃ জরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের নির্মাণাধীন অংশ থেকে আজ সোমবার আরও একটি বোমা উদ্ধার হয়েছে। এই নিয়ে একই জায়গা থেকে চারটি বোমা উদ্ধার হলো।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানিয়েছে। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বোমাটি ২৫০ কেজি ওজনের জেনারেল পারপাস বোমা। বোমার উপস্থিতি নিশ্চিত হওয়ার পর ঘটনাস্থলে বাংলাদেশ বিমানবাহিনী ঘাঁটি বঙ্গবন্ধুর প্রশিক্ষিত বোমা নিষ্ক্রিয়করণ দল ঘটনাস্থলে পৌঁছায়। তারা বোমাটি নিষ্ক্রিয় করে। ধ্বংস করার জন্য প্রয়োজনীয় সতর্কতা অবলম্বন করে পরে বোমাটি নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়।

বোমা বিশেষজ্ঞরা ধারণা করছেন, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পাওয়া আগের বোমাগুলোর মতো এই বোমাও ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় ভূমিতে নিক্ষেপ করা হয়েছিল।হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের তৃতীয় টার্মিনালের কনস্ট্রাকশন সাইটে চলমান পাইলিং এর সময় আরও একটি ২৫০ কেজি ওজনের জেনারেল পারপাস (জিপি) বোমা পাওয়া যায়। ২৮ ডিসেম্বরহজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের তৃতীয় টার্মিনালের কনস্ট্রাকশন সাইটে চলমান পাইলিং এর সময় আরও একটি ২৫০ কেজি ওজনের জেনারেল পারপাস (জিপি) বোমা পাওয়া যায়। ২৮ ডিসেম্বর

চলতি মাসের ৯ তারিখ হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্মাণাধীন টার্মিনাল থেকে প্রথম বোমাটি উদ্ধার হয়। এরপর এমন বোমা পাওয়া যায় ১৪ ও ১৯ ডিসেম্বর।

Alert! This website content is protected!