বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

তালতলীতে জোরপূর্বক মসজিদের জমি দখল

বরগুনা প্রতিনিধিঃ বরগুনা জেলার তালতলী উপজেলায় আগা ঠাকুরপাড়ার  সরদার বাড়ি জামে মসজিদের সম্পত্তি দখলের অভিযোগ পাওয়া গেছে।

অদ্য ১৮ই জানুয়ারি রোজ রবিবার বিকেল ৪ ঘটিকায় তালতলী সাংবাদিক ফোরামের সংবাদ সম্মেলন করে অভিযোগ কারী মোহাম্মদ জলিল সরদার কোষাধক্ষ্য সরদার বাড়ী জামে মসজিদ লিখিত বক্তব্য পাঠ করেন। তিনি অভিযোগ করেন যে,২০১৭ খ্রীঃ ওয়াক্‌ফা জমির উপর  প্রতিষ্ঠিত মসজিদটি এতোদিন যাবত সুন্দর ও সুষ্ঠু  ভাবে পরিচালিত হয়ে আসছিল ।গত ২১ ডিসেম্বর ২০২০ মসজিদের দাতা সদস্য মৃত্যু মতিয়ার রহমানের ছেলে ছালাম সরদার মসজিদ সংলগ্ন ঈদগাহ মাঠ থেকে জোর পুর্বক মাটি কেটে নিজের বসত ভিটা ভরাট করেন।

এতে স্থানীয় মুসল্লীরা বাধা দিলে তিনি মসজিদ কে নিজের সম্পত্তি দাবী করিয়া প্রবেশ পথ বন্ধ্য করিয়া দেয় এবং ইমাম ও মক্তবে অধ্যায়নরত শিক্ষার্থীদেরকে অকথ্য ভাষায় গালাগালি করে জোর পূর্বক বের করে দেয়।

বিষয়টি উপজেলা পরিষদের মাধ্যমে মিমাংশার চেষ্টা করলে তিনি তাতে ক্ষিপ্ত হয়ে মুসল্লিদের বিরুদ্ধে  আমতলীর বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মিথ্যা সি আর মামলা দায়ের করেন। বিষয়টি জেলা প্রশাসক বরগুনা ধর্মমন্ত্রণালয়ের হস্তক্ষেপ কামনা করেন।

Alert! This website content is protected!