বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

নওগাঁর রানীনগর মহিলা কলেজের অধ্যক্ষকে পুনঃবহাল

আব্দুল মজিদ মল্লিক,নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর রানীনগর মহিলা কলেজের অধ্যক্ষ মিরাজুল ইসলামকে পুনঃবহাল করা হয়েছে। কলেজ সুত্রে জানা গেছে, গত ২০১৮ সালের ০৬ সেপ্টেম্বর কলেজের উপাধাক্ষ্য চন্দন কুমার মহন্ত অধ্যক্ষ হওয়ার লোভে তৎকালীন ওই কলেজের সভাপতি এমপি ইসরাফিল আলমকে দিয়ে কতিপয় মিথ্যা দুর্নীতির অভিযোগ এনে অধ্যক্ষ মিরাজুল ইসলামকে প্রথমে সাময়িক বরখাস্ত করে সুকৌশলে চন্দন কুমার মহন্ত ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্বভার গ্রহন করেন। পরে চন্দনের চক্রান্তে মিরাজুল ইসলামকে স্থায়ী বরখাস্ত করেন। ইসরাফিল আলম এমপির মৃত্যুর পর উপ-নির্বাচনে আলহাজ্ব মোঃ আনোয়ার হোসেন হেলাল এমপি নির্বাচিত হওয়ায় পর তার নির্দেশে কলেজ কর্তৃপক্ষ দুর্নীতির বিষয়টি সুষ্ঠ ও নিরপেক্ষ ভাবে তদন্তের নির্দেশ দেন। কলেজ কর্তৃপক্ষ ভারপ্রাপ্ত অধ্যক্ষ চন্দন কুমারকে তার নিজ পদে দিয়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষ মঞ্জুয়ারা খাতুনকে দায়িত্বভার দেন। তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে আনীত দুর্ণীতির অভিযোগ মিথ্যা প্রমানিত হয়। এর প্রেক্ষিতে জাতীয় বিশ্ববিদ্যালয় গত ২০২১ সালের ১৭ জানুয়ারী তারিখে তাকে তার নিজ পদে পুনঃবহাল করার পত্র দ্বারা নির্দেশ দেন। পত্রের আলোকে কলেজ কর্তৃপক্ষ সাবেক অধ্যক্ষ মিরাজুল ইসলামকে ২০ জানুয়ারী দীর্ঘ ২ বছর ৪ মাস ১৪ দিন পর তাকে অত্র কলেজের সভাপতি ও রানীনগর উপজেলা নির্বাহী অফিসার আল মামুন বিধি মোতাবেক স্বপদে পুনঃ বহাল করে যোগদান করে নেন।
এ ব্যাপারে কলেজের অধ্যক্ষ মিরাজুল ইসলাম তার প্রতিক্রিয়ায় জানান, সৎ নির্ভিক রাজনীতিক আলহাজ্ব মোঃ আনোয়ার হোসেন হেলাল এমপি আমার তথা আমার পরিবারের সন্মান বাচিয়েছেন এবং আমার প্রাপ্য মর্যাদা লোভ লালসার উর্ধ্বে থেকে ফিরিয়ে দিয়েছেন। আমি তার প্রতি চিরকৃতজ্ঞ এবং ঋনী। আমি তাঁর এবং তাঁর পরিবারের সদস্যদের দীর্ঘায়ু কামনা করে বলে জানান তিনি।

Alert! This website content is protected!