বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

নওগাঁয় কে হবেন পৌরপিতা ভোটের শেষ সময়ে চলছে শুধু বিশ্লেষণ

নাজমুল হক নওগাঁ প্রতিনিধি:-
আগামী ৩০ জানুয়ারি তৃতীয় ধাপে নওগাঁ পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। তাই নির্বাচনকে সামনে রেখে প্রচারে পিছিয়ে নেই কোন প্রার্থী। পৌরসভা জুড়ে ব্যানার, পোস্টার ও লিফলেটের সমারোহ।
প্রচণ্ড শীত ও করোনার প্রভাবকে পিছনে ফেলে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা চষে বেড়াচ্ছেন ভোটারের বাড়ি বাড়ি। পাড়া-মহল্লা, চায়ের স্টলে আড্ডাসহ সবখানে এখন নির্বাচনি আলাপ। পৌর বাসীর মুখে-মুখে এখন নির্বাচনই যেন এখন একমাত্র আলোচনার বিষয়।
প্রার্থীরা ভোটারদের সঙ্গে করছেন কুশল বিনিময়, উঠান বৈঠক ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষদের সঙ্গে কথা বলছেন। সেই সাথে ভোটারদের দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। নিজেদের তুলে ধরতে লিফলেট ছাপিয়ে প্রচার করছেন। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে নিজেদের জানান দিচ্ছেন প্রার্থীরা। নওগাঁ পৌরসভার উন্নয়ন করতে বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে যাচ্ছেন। নির্বাচনী প্রচারণায় যেন দম ফেলার সময় নেই কোন প্রার্থীর।
নওগাঁ পৌরসভা নির্বাচনে মেয়র পদে মোট ৫ জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করছেন। আওয়ামী লীগ থেকে নৌকা প্রতিক লড়ছেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি নির্মল কৃষ্ণ সাহা, বিএনপি থেকে ধানের শীষের প্রতিক পেয়ে নির্বাচনে লড়ছেন বর্তমান পৌরসভার নজমুল হক সনি, স্বতন্ত্র প্রার্থী হয়ে নারিকেল গাছ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন নওগাঁ চেম্বার অব কর্মাস এন্ড এন্ডাষ্ট্রির সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেল, জাতীয় পাটি থেকে নাঙ্গল প্রতিকে ইফতারুল ইসলাম (বকুল), ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে হাত পাখার প্রতিকে লড়ছেন আতিকুর রহমান।
নির্বাচনে মেয়র পদে মোট ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করলেও লড়াই হবে মূলত ত্রিমুখী। মূল আলোচনার কেন্দ্রবিন্দুতে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নির্মল কৃষ্ণ সাহা, বিএনপি মনোনীত প্রার্থী (বর্তমান মেয়র) নজমুল হক সনি এবং স্বতন্ত্র প্রার্থী (নারিকেল গাছ প্রতীক) নওগাঁ চেম্বার অব কর্মাস এন্ড এন্ডাষ্ট্রির সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেল।
 নির্বাচনকে ঘিরে পুরো পৌর এলাকায় জুড়ে এখন উৎসব মুখর পরিবেশের সৃষ্টি হয়েছে। এখন ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট প্রদানের জন্য অপেক্ষা করছেন। সব কিছু মিলে নওগাঁ শহরের সবখানে এখন মূল আলোচ্য বিষয় নওগাঁ পৌরসভা নির্বাচন। এখন শুধু সময়ের অপেক্ষা আগামী ৩০তারিখের নির্বাচনে কে হবেন পৌর পিতা।
উল্লেখ্য, ১৯৬৩ সালে নওগাঁ পৌরসভা প্রতিষ্ঠালাভ করে। নওগাঁ সদর উপজেলার প্রান কেন্দ্রে ছোট যমুনা নদীর তীরে অবস্থিত। পৌরসভার আয়তন ৩৮.৩৬ বর্গ কিলোমিটার (মাষ্টার প্ল্যান অনুসারে)।
নওগাঁ পৌরসভায় মোট ৯টি ওয়ার্ড ও ৩টি সংরক্ষিত ওয়ার্ড। নির্বাচনে মোট ৪১টি কেন্দ্রে ৩৩২টি বুথে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নওগাঁ পৌরসভার মোট ভোটার সংখ্যা ১,১৬,২৪০জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫৭,২৩৯জন এবং নারী ভোটার ৫৯ হাজার ১জন
Alert! This website content is protected!