বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

নগরীতে ডিজিটাল দিবসে পুরস্কার বিতরণ

মোঃ জাহিদ হাসান পলাশ রাজশাহী ঃ ‘যদিও মানছি দূরত্ব, তবুও আছি সংযুক্ত’ এই প্রতিপাদ্য রাজশাহীতে চতুর্থ ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপন করা হয়েছে।
শনিবার (১২ ডিসেম্বর) সকাল ১১ টায় রাজশাহী জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসনের কনফারেন্স রুমে চতুর্থ ডিজিটাল বাংলাদেশ দিবসের সেমিনারের উদ্বোধনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এডিএম আবু আসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, রাজশাহীর জেলা প্রশাসক আব্দুল জলিল।
এসময় চতুর্থ ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপন উপলক্ষে অনুষ্ঠিত রচনা ও প্রেজেন্টেশন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
বিজয়ীদের মাঝে রচনা প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী মোছা. আফরা মেহজাবিন, দ্বিতীয় স্থান অধিকার করেন অগ্রণী বিদ্যালয় ও মহাবিদ্যালয় এর নবম শ্রেণির ছাত্র উম্মুল বানিন, তৃতীয় স্থান অধিকার করেন, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী ফারিয়া তাহসিন।
অন্যদিকে প্রেজেন্টেশন প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন বরেন্দ্র কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র মশিউর রহমান, দ্বিতীয় স্থান অধিকার করেন হাজি জমির উদ্দিন শাফিনা মহিলা ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী শারমিন সুলতানা, তৃতীয় স্থান অধিকার করেন রাজশাহী ক্যান্টনমেন্ট বোর্ড স্কুল অ্যান্ড কলেজ একাদশ শ্রেণির ছাত্র তানভীর করিম।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আইসিটি শাখা কৌশিক আহমেদ, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শিক্ষা ও কল্যাণ মো. মাহমাদুল হাসান, রাজশাহী জেলা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের প্রোগ্রামার বিপ্লবচন্দ্র সরকার, রাজশাহী জেলা শিক্ষা অফিসের সহকারী পরিদর্শক সেলিম আব্দুল্লাহ আল মাহমুদ, রাজশাহী সরকারি কলেজের বাংলা বিভাগের প্রভাষক মো. মোস্তাফিজুর রহমান, রাজশাহী সরকারি কলেজের ইতিহাস বিভাগের প্রভাষক লিটন কুমার সরকার প্রমুখ।
উপস্থিত বক্তারা বলেন, ‘২০০৮ সালের ১২ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশের ভিশনের ফলে প্রযুক্তির কল্যাণে দেশের জনগণ করোনা মহামারিতেও সংযুক্ত থাকতে পেরেছে এবং শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, আদালত, সরবরাহ ব্যবস্থা এমনকি বিচারিক কাজ সচল রাখা সম্ভব হয়েছে।’
অন্যদিকে পবা উপজেলা প্রশাসনের আয়োজনে ডিজিটাল দিবস উপলক্ষে এ সেমিনারে পবা উপজেলা নির্বাহী অফিসার শিমুল আকতারের সভাপতিত্বে অতিথি ছিলেন, পবা উপজেলা পরিষদ ভারপ্রাপ্ত চেয়ারম্যান আরজিয়া বেগম, পবা সহকারি কমিশনার ভূমি শেখ এহসান উদ্দীন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ওয়াজেদ আলী খান, পবা যুব উন্নয়ন কর্মকর্তা সঈদ আলী রেজা, প্রধান শিক্ষক ওমর আলী, লুৎফর রহমান।
স্বাগত বক্তব্য ও দিবসের গুরুত্ব বিষয়ে প্রেজেন্টশন উপস্থাপন করেন, সহকারি প্রোগ্রামার সেলিম রেজা। উপস্থিত ছিলেন, উপজেলার বিভিন্ন ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্রের উদ্যোক্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

এই বিভাগের আরো খবর

Alert! This website content is protected!