বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

নবীগঞ্জে ডাইরিয়া আক্রান্ত রোগীদের বৃদ্ধি প্রকট

শাহরিয়ার আহমেদ শাওনঃনবীগঞ্জে বেড়েছে  ডাইরিয়া আক্রান্ত রোগীদের সংখ্যা।শীতের প্রকোপ বেড়ে যাওয়ার  কারনে ডাইরিয়ার প্রকট ভিত্তি পেয়েছে।এতে শিশুও বৃদ্ধরা  আক্রান্ত হচ্ছেন বেশী।গতকাল বৃহস্পতিবার নবীগঞ্জ স্বাস্থ্যকমপ্লেক্সে গিয়ে দেখা যায় উপজেলার বিভিন্ন গ্রাম থেকে চিকিৎসা নিতে আসছেন রোগীরা।এতে করে শিশু ও বৃদ্ধ পুরুষ মহিলা চোখে পড়ার মতো।

রহিমা বেগম নামের এক মহিলা জানান গত ৩/৪ দিন ধরে বাচ্চার পেট ব্যথাও কান্না করছে কোন  কিছু খাচ্ছেও না গ্রামের ফার্মেসি দোকান থেকে ঔষুধ কিনে  খাওয়াচ্ছিলাম  কিন্ত রোগের কোন উন্নত হয়নি তাই হাসপাতালে এসে ভূর্তি হলাম।মহিমা নামের আরেক মহিলা জানান আমার মেয়ের পাতলা পায়খানা ও জ্বর দূর্বল হয়ে পড়েছে হাসপাতালের ডাক্তার শরীলে স্যলাইন দিয়েছে। আর বেশী করে খাবার স্যালাইন খাওয়ার পরামর্শ দেন।অনেকে আবার অভিযোগ করেন হাসপাতাল থেকে একটা মাত্র  স্যালাইন পুস করা হয়।আর যদি স্যলাইনের আরো বেশী প্রয়োজন পরে তাহলে বাহির থেকে স্যালাইন  কিনে আনতে হয়। প্রয়োজনীয় ঔষুধ হাসপাতাল থেকে সেম্পুল হিসাবে পেলেও হাসপাতালের বাহির থেকে ঔষুধ কেনে আনতে হচ্ছে রোগীদের।

ডাইরিয়া আক্রান্ত রোগীদের পরিষ্কার পরিছন্ন ও নির্ভেজাল খাদ্য গ্রহন করতে বিষেশজ্ঞ চিকিৎসক  পরার্মশ প্রদান করেন।

Alert! This website content is protected!