বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

নবীগঞ্জ আমন ধানের বাম্পার ফলন কৃষকের মুখে হাসি

শাহরিয়ার আহমদে শাওনঃনবীগঞ্জ আমন ধানের বাম্পার ফলন হয়েছে। এতে খুশিতে রাঙ্গাচ্ছে কৃষকের মন।নবীগঞ্জ উপজেলা জুরে কোন প্রাকৃতিক দূর্যোগ না হওয়ায় বাম্বার ফলন হয়েছে।এতে কৃষক মালিকরা  ধানের উঘার ভর্তি করছেন ধানের গুলা দিয়ে।গতকাল নবীগঞ্জ উপজেলার মখা, অলিমপুর, হউলাঘর, বেরী,হাইল, জোয়ানভাঙ্গা, গুনগুমিয়া ভাটর, শেরপুর বিভিন্ন হাওর ও উপজেলাতে দেখা যায় আমন ধান তুলতে ব্যস্ত কৃষক।সোনালী পাকা ধান ঘরে তুলতে কৃষকের চোখে মুখে হাসি লেগে আছে।তবে অনেক জায়গায় শ্রমিকের সংকট দেখা দেওয়ায় দেরীতে ধান কাটতে হচ্ছে।আবার অনেক জমিতে দেখা যায় ধান কাটার আধুনিক যান্ত্রিক পদ্ধতিদে  ধান কাটা, ধান মাড়াই দেওয়ার মতো কাজ সেরে নিচ্ছেন। এতে মাঠে মাঠে দেখা যায় ধান কাটার উৎসব।

আনোয়ার মিয়া নামের এক কৃষক বলেন গত বারের চেয়ে এবার ভাল ধান হয়েছে যদি ভাল ধানের মূল্য পাই তাহলেই কষ্ট সার্থক হবে।শফিক মিয়া নামের আরেক কৃষক বলেন প্রথমের দিকে পুকা মাকড়ের উপদ্রব ছিল পরে কৃষি তথ্য কেন্দ্রে  গিয়ে সঠিক নিয়ম জেনে ঔষুধ স্প্রে করি। ধান জমিতে এখন  ভাল হয়েছে।

( সংযুক্ত ছবি নবীগঞ্জ বড় ভাকৈর খেলার মাঠে এভাবে সারা মাঠ জুরে ধান শুকাচ্ছেন কৃষকরা

Alert! This website content is protected!