বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

নারী নির্যাতন প্রতিরোধে সমন্বিত পরিকল্পনা ও উদ্যোগ গ্রহণ করতে হবে।

মোঃ সিরাজুল মনির ব‍্যুরো প্রধান চট্টগ্রামঃ-

নারী নির্যাতন প্রতিরোধে সকলকে সমন্বিত ভাবে পরিকল্পনা ও উদ্যোগ গ্রহণ করতে হবে। যাতে করে সমাজ থেকে নারী নির্যাতন সমূলে নিমূল করা সম্ভব হয়। সাম্প্রতিক কভিডকালিন সময়ে ক্রমবর্ধমান নারী নির্যাতনের মাত্রা বেড়ে যাওয়ায় নারী নির্যাতন প্রতিরোধে সমন্বিত পরিকল্পনা ও উদ্যোগ গ্রহণের প্রয়োজনীয় দেখা দিয়েছে। এ প্রেক্ষিতে, আজ ৮ ডিসেম্বর স্টেপস টুয়ার্ডস ডেভেলপমেন্ট এবং গ্যাড এ্যালায়েন্স এক ভার্চুয়াল সভার আয়োজন করে। নারী নির্যাতন এর বিরুদ্ধে ১৬ দিনের প্রচারনা,২৫ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর ,২০ চলমান কর্মসূচির অংশ হিসেবে এই আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সিএসডিএফ’র চেয়ারপার্সন এস এম নাজের হোসেনের সভাপতিত্বে এ ভার্চুয়াল আলোচনা সভায় দেশের ২০টি জেলার গ্যাড অ্যালায়েন্স ও সামাজিক সংগঠনের ৫০ জন প্রতিনিধি সহ সাংবাদিক, নারী আন্দোলনের কর্মী, মানবাধিকার কর্মী, উন্নয়ন সহযোগী সংগঠনের প্রতিনিধি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এবং সরকারের সংশ্লিষ্ঠ দপ্তরের কর্মকর্তারা অংশগ্রহণ করেন। সভাটি পরিচালনা করেন স্টেপস্ এর নির্বাহী পরিচালক রঞ্জন কর্মকার।

সভায় আলোচনা অংশগ্রহণ করেন মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ন সচিব ডঃ আবুল হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডঃ মাহবুবা নাসরীন, ঠাকুরগাঁওয়ের প্রাক্তন সংসদ সদস্য সেলিনা জাহান লিটা, চট্টগ্রাম ইউমেন চেম্বারের ভাইস প্রেসিডেন্ট রেখা আলম চৌধুরী, দৈনিক পূর্বকোণের সিনিয়র সহ-সম্পাদক ডেইজি মওদুদ, জিইউকে, গাইবান্ধার নির্বাহী পরিচালক আবদুস সালাম, ইউএনডিপির বিথীকা হাসান, প্লান ইন্টান্যাশনালের শামীমা আক্তার, সিডিআই পিরোজপুরের জিয়াউল আহসান,  বরেন্দ্র উন্নয়ন ফোরাম’র 0ফয়েজ উল্লাহ চৌধুরী, চৌদ্দগ্রামের উপজেলা ভাইস চেয়ারম্যান  রাশেদা আক্তার, সিডিএফ চুয়াডাঙ্গার বেলাল হোসেন, সাতক্ষীরার মাধব দত্ত, সেতুবন্ধন বগুড়ার আবুল হাসনাত (সাইদ), বিএনডিএন বরিশালের আনোয়া জাহিদ, সিএসডিএফ চট্টগ্রামের জেসমিন সুলতানা পারু, রংপুরের কে এম আলী সম্রাট, গাইবন্ধার মোঃ জহুরুল কাইউম, মাছরাঙ্গা টেলিশিভনের নাদিয়া আফরীন, ঠাকুরগাও এর জান্ন্তুল আম্বিয়া, খুলনার  অ্যাডভোকেট শামীমা সুলতানা শিলু, কুড়িগ্রামের হারুনুর রশিদ লাল, রাজশাহীর রাজকুমার সাউ, বরিশালের শুভংকর চক্রবর্তী, গাইবান্ধার  মোঃ শাহাদাৎ হোসেন, ইপসার সানজিদা আক্তার, নরসিংদীর অপর্না বালা, সিএসডিএফ চট্টগ্রাম’র শম্পা কে নাহার, কর্মসূচি সমন্বয়কারী-স্টেপস্ চন্দন কুমার লাহিড়ী । করোনাকালীন সময়ে যারা মৃত্যুবরন করেছেন তাদের জন্য এই সভা শোক জ্ঞাপন করেছে।

আগামী দিনে সারাদেশে নারী নির্যাতন প্রতিরোধে যৌথভাবে উদ্যোগ গ্রহণের আশাবাদ ব্যক্ত করে সভার কাজ শেষ করা হয়।

Alert! This website content is protected!