বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

পটুয়াখালীর বাউফলে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে কলম বিরতি পালন অনুষ্ঠিত

মোঃ আশিকুর রহমান তুষার , বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি:
পটুয়াখালীর বাউফলে সারাদেশের ন্যায় পালিত হয় কলম বিরতি। আজ মঙ্গলবার ২রা মার্চ বাউফল উপজেলা চত্বরে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বাউফল শাখার উদ্যোগে অব্যাহত সাংবাদিক নির্যাতন ও হত্যার প্রতিবাদে সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত কলম বিরতি পালন করা হয়।
উল্লেখ্য, সম্প্রতি নোয়াখালীর কোম্পানিগঞ্জে তরুণ সাংবাদিক বোরহান উদ্দিন মোজাক্কির পেশাগত দায়িত্ব পালনকালে গুলিবিদ্ধ হয়ে মারা যান এবং রাজনৈতিক সহিংসতায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম পটুয়াখালী জেলা শাখার সভাপতি বিশিষ্ট সাংবাদিক দৈনিক ‘ভোরের ডাক’ বাউফল উপজেলা প্রতিনিধি মোঃ হারুন অর রশিদ খাঁন সন্ত্রাসী হামলার শিকার হন। দেশব‍্যাপী সংবাদ সংগ্রহকালে প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিক হামলা-মামলা, গুম ও খুনের শিকার হচ্ছে।
দিন দিন সাংবাদিক নির্যাতন এখন উৎসবে পরিনত হতে যাচ্ছে, এহেন পরিস্থিতি বন্ধের দাবিতে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম এর কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক বাউফল মফস্বল সাংবাদিক ফোরামের উদ্যোগে এই কলম বিরতি কর্মসূচিতে একাত্বতা প্রকাশ করেছেন অনেকেই।
কলম বিরতি কর্মসূচিতে উপস্থিত ছিলেন জীতেন্দ্রনাথ রায় (দৈনিক সমকাল), আরেফিন শহিদ (দৈনিক যুগান্তর), মোঃ জসিম উদ্দিন (দৈনিক মানব কন্ঠ) মোঃ মনিরুজ্জাহজমান হিরন (সকালের সময়), মোঃ সোহরাব হোসেন (বাংলাদেশ বেতার), কহিনুর (অপরাধ অনুসন্ধান),বিমল চন্দ্র শীল (দৈনিক ভোরের চেতনা), এম এ হান্নান (স্বদেশ প্রতিদিন) মোঃ আরিফুল ইসলাম (দৈনিক জাগরন), মোঃ দুলাল হুসাইন (দৈনিক সরেজমিনবার্তা) ,শফিকুল ইসলাম (দৈনিক বরিশালের কথা) মোঃ ইমাম হোসেন মনা (দৈনিক দক্ষিনের কাগজ), মোঃ জাহিদ সিকদার (দৈনিক দেশবার্তা), মোঃ সাইদুর রহমান ( সুবর্ন টিভি লিঃ), মো আমির হোসেন (দৈনিক সূর্যোদয়), মোঃ আশিকুর রহমান তুষার (দৈনিক বিজয়ের বানী) প্রমুখ সাংবাদকর্মী উপস্থিত থেকে এই কলম বিরতি পালন করেন।

এই বিভাগের আরো খবর

Alert! This website content is protected!