বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

পাইকগাছায় ১৪৪ ধারা ভঙ্গ করে জমি দখলের চেষ্টা, ও বাঁধ কর্তনের অভিযোগ

পাইকগাছা(খুলনা) প্রতিনিধিঃ- 
 পাইকগাছায় ১৪৪ ধারা ভঙ্গ করে জমি দখলের চেষ্টা, ঘেরের বাসা ভাংচুর ও বাঁধ কর্তনের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে, উপজেলার সোলাদানা ইউনিয়নের মাঝেরাবাদ গ্রামে। এ ঘটনায় পাইকগাছা থানায় অভিযোগ দায়ের হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
 জানা যায়, উপজেলার মাঝেরাবাদ গ্রামের মৃত অমূল্য সানার ছেলে সরোজিত সানা ১.৯০ একর জমিতে বসত বাড়ী ও চিংড়ি ঘের করে বসবাস করছে। এর মধ্যে ডিসিআর ১.৩২ একর ও পৈত্রিক ও ক্রয়কৃত সম্পত্তি .৫৮ একর। তার অপর তিন ভাই অনুকুল সানা, ফনিন্দ্র সানা, সুপদ সানা পৈত্রিক সম্পত্তি দাবী করে শুক্রবার সকালে জমিতে ঢুকে লীজ ঘেরের বাসা ভাংচুর ও বাঁধ কর্তন করে জবর দখলের চেষ্টা করে। এর আগে সরোজিত সানা বাদী হয়ে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে ১৪৪ ধারায় ৬৯/২০২১নং মামলা করে। মামলায় উক্ত সম্পত্তিতে দখলভিত্তিক স্থিতিবস্থা বজায় রাখার জন্য আদেশ প্রদান করে। এ আদেশ অমান্য করে শুক্রবার সকালে অনুকুল সানা, সুপদ সানা সহ ৫০/৬০ জন জমিতে প্রবেশ করে বাসা-বাড়ী ভাংচুর ও ক্ষয়-ক্ষতি করে। সরোজিত উপায়ন্তর না পেয়ে পাইকগাছা থানায় অভিযোগ করলে থানাপুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে স্থিতিবস্থা বজায় রাখার জন্য নির্দেশ প্রদান করেছে। এ ব্যাপারে ফনিন্দ্র জানায়, আমরা কোন ডিসিআরের জমি চাই না, পৈত্রিক .৫৮ একর সম্পত্তি সবই মেঝ ভাই সরোজিত দখল করছে। এর মধ্যে আমাদের .১৮ একর পাওনা রয়েছে। যা নিয়ে বিরোধ চলছে। সরোজিত জানায়, তারা পৈত্রিক সম্পত্তি দাবী করে আমার ডিসিআরকৃত সম্পত্তি জবর দখলের চেষ্টা করছে।
Alert! This website content is protected!