বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

পুুলিশ বাহিনীতে কোন মাদকসেবী সদস্য থাকবে না:  আইজিপি বেনজীর আহমেদ

স্টাফ রিপোর্টার মোঃ জাহিদ হাসান পলাশ:

বাংলাদেশ পুলিশে কোন মাদকসেবী সদস্য থাকবে না, তিনি যত বড় অফিসার হউন না কেন। ডোপ টেস্টে পজেটিভ আসলে তঁার চাকরী থাকবেনা, বলে জানান পুলিশের আইজিপি ড. বেনজীর আহমদ।
গতকাল রোববার বেলা সাড়ে ১১টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব শতবর্ষ উপলক্ষে আরএমপি সদর দপ্তর সিএন্ডবি মোড়ে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ এর অপারেশন কন্ট্রোল এ্যান্ড মনিটরিং সেন্টারসহ কিশোর গ্যাং ডিজিটাল ডাটাবেজ ও হ্যালো আরএমপি অ্যাপ এর উদ্বোধনকালে মহা পুলিশ পরিদর্শক ড. বেনজীর আহমেদ, বিপিএম-বার এই হুঁশিয়ারী দেন।
এসময় তিনি বলেন, মাদকাসক্ত পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আমরা পুলিশ সদস্যদের ডোপ টেস্ট করতে শুরু করেছি। এ প্রক্রিয়া অব্যাহত থাকবে। আমরা পুলিশবাহিনীকে পরিচ্ছন্ন করতে চাই।
এসময় উপস্থিত ছিলেন রাজশাহী মেট্রোপলিন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক ও রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন বিপিএম, পিপিএম, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার ও সাংগঠনিক সম্পাদক আজিজুল আলম বেন্টু, রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাট্রি এর সভাপতি মনিরুজ্জামান মনিসহ আরএমপি রাজশাহী রেঞ্জের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
আরএমপির প্রেস  বিজ্ঞপ্তি থেকে জানা যায় অপারেশন কন্ট্রোল এ্যান্ড মনিটরিং সেন্টারের মাধ্যমে আরএমপি এলাকায় অপরাধ ও অপরাধীকে চিন্থিত করণ, অপরাধ দমন ও জনগণের নিরাপত্তা সুনিশ্চিত করবে। নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান ও মোড়ে  স্থাপনকৃত সিসি ক্যামেরার মাধ্যমে সার্বক্ষণিক মনিটরিং করা হবে। এছাড়াও কিশোর অপরাধ দমনে আরএমপি কশিনার আবু কালাম সিদ্দিক এর নির্দেশনায় বিস্তারিত তথ্য সমৃদ্ধ ডিজিটাল ডাটাবেজ তৈরী করা হয়েছে। ইতোমধ্যে ৪০০ কিশোরের বিস্তারিত তথ্য ডিজিটাল ডাটাবেজে অন্তর্ভূক্ত কার হয়েছে। সেইসাথে হ্যালো অ্যাপসের মাধ্যে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের নিকট তথ্য আদান প্রদান ও অনলাইনে অভিযোগ করা যাবে।
Alert! This website content is protected!