বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

ফকিরহাটে অবশেষে নবলোক এনজিওর সমালোচিত সেচ্ছাচারি ম্যানেজারের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের 

মেহেদি হাসান নয়ন ,ফকিরহাট প্রতিনিধিঃ-
 বাগেরহাটের ফকিরহাটে অবশেষে নবলোক এনজিওর সমালোচিত সেই সেচ্ছাচারি ম্যানেজারের বিরুদ্ধে ফকিরহাট মডেল থানায় অভিযোগ দায়ের করেছে ভুক্তভোগী পরিবার।
উল্লেখ্য  ফকিরহাট সদর ইউনিয়নের উত্তরপাড়া গ্রামে হতদরিদ্র ও অসহায় ঋণগ্রস্থ সরোয়ার শেখের কন্যার বিয়ে ভেঙ্গে গেছে নবোলক পরিষদের ম্যানেজার এর স্বেচ্ছাচারিতায়। এ ব্যাপারে ইয়াসমিন বেগম গত ২৯ডিসেম্বর উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযাগ করেছে। প্রাপ্ত অভিযোগে জানা গেছে. ইয়াসমিন বেগম একজন শারিরিক প্রতিবন্ধী ও অসহায় নারী। তিনি নবোলক পরিষদ থেকে ঋণ নিয়ে নিয়মিত পরিশোধ করে আসছিলেন। বর্তমানে করোনাকালে তার লোন পরিষদ করতে সমস্যা হচ্ছে। তিনি বর্তমানে বাড়ী ছেড়ে ঢাকায় অতি কষ্টে জীবন যাপন করছে। মেয়ের বিয়ে দেয়ার উদ্দেশ্যে ২/৩দিন আগে তিনি ঢাকা থেকে বাড়ীতেআসেন। অভিযোগে জানান, গ্রামবাসীর আর্থিক ও মানবিক সহযোগিতায় গত ২৮ ডিসেম্বর তার মেয়ের বিয়ের প্রস্তুতি চলছিল। এমতবস্থায় নবোলক পরিষদের লোকজন বাড়ীতে উপস্থিত হয়ে ঋণের টাকার জন্য চাপ সৃষ্টি করা সহ অকথ্য ভাষায় গালিগালাজ করে। এসময় তাদের একজন মাঠকর্মীর ভাই ছেলে পক্ষকে বলে এরা লোনের টাকা পরিশোধ করতে পারেনা এদর সাথে ছেলে বিয়ে দিতে নিষেধ করে। এ কথা শুনে তখন ছেলে পক্ষ মেয়ের বাড়ী ছেড়ে চলে যায়। স্থানীয় লোকজন ছেলে পক্ষকে অনেক অনুরোধের পরও তারা চলে যায়। এমনি উক্ত ইয়াসমিন নবোলক পরিষদের লোকজনকে বলে আপনারা চলে যান বেশী টাকা তো আর নেই আমার মেয়ের বিয়ের পর আস্তে আস্তে পরিশোধ করে দেবো। এরপরও তারা কোন কথা না শুনে তাদেরকে নবোলক পরিষদের ম্যানেজার তাদেরকে একা সমাধানের জন্য অফিসে ডাকেন। কিন্তু তিনি কোন সমাধান না করে উল্টে স্থানীদের সাথে খারাপ আচরন করেন।
পরে অভিযোগের প্রেক্ষিতে ফকিরহাট মডেল থানা পুলিশের এস আই নূরে আলম ঘটনাস্থল পরিদর্শন করেন।
এব্যাপারে ফকিরহাট মডেল থানা পুলিশের অফিসার ইনচার্জ আবু সাইদ মোঃ খায়রুল আনাম বলেন আমরা অভিযোগ আমলে নিয়ে তদন্ত করছি অভিযোগ এর সত্যতা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।
Alert! This website content is protected!