বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

ফেনীতে বেগম রোকেয়া দিবস উদযাপিত, ৫ নারীকে ‘জয়িতা’ সংবর্ধনা প্রদান

মোঃ ওমর ফারুক, ফেনী প্রতিনিধিঃ-
নারী জাগরনের অগ্রদূত মহিয়সী নারী বেগম রোকেয়া দিবস ও আন্তর্জাতিক নারী নির্যাতন দিবস ২০২০ উপলক্ষে ফেনীতে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে, এবং নারী জাগরনে বিশেষ অবদান স্বরূপ ৫ নারীকে ‘জয়িতা’ সংবর্ধনা প্রদান করা হয়। ০৯ ডিসেম্বর বুধবার জেলা প্রশাসনের সন্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজ্জামান।
প্রধান অতিথির বক্তব্য জেলা প্রশাসক বলেন- নারীদের নিমিত্তে নারীদের জাগ্রত হতে হবে। নারীদের নিজেদের উন্নয়নে জেগে উঠতে হবে। নারীদের শিক্ষার পাশাপাশি স্বাবলম্বী হয়ে উঠতে হবে। পৃথিবীর অনন্য দেশের তুলনায় বাংলাদেশেরে নারীরা সর্বক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। বর্তমান সরকার একটি নারী বান্ধব সরকার। নারীদের উন্নয়ন ও স্বাবলম্বী করে গডে তুলতে সরকার নারী নীতি, বিনা মূল্যে শিক্ষা ব্যবস্থা, নিরাপত্তা জোরদার, সামাজিক নির্যাতন রোধে কার্যকরী পদক্ষেপ গ্রহন করেছে। যাহা সমাজ ও রাষ্ট্রে সুফল বয়ে আনছে।
জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাসরীন আক্তারের সভাপতিত্বে ও ডে কেয়ার অফিসার সুলতানা রাজিয়ার সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জেলা সিভিল সার্জন ডাঃ মীর মোবারক হোসেন, সদর উপজেলা চেয়ারম্যান আবদুর রহমান বি.কম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা, অতিরিক্ত পুলিশ সুপার ছাগলনাইয়া সার্কেল নিশান চাকমা, ফেনী প্রেস ক্লাবের সভাপতি আবু তাহের ভূঁইয়া, আমিরাবাদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জহিরুল ইসলাম সহ প্রমুখ।
এছাডা বিভিন্ন প্রশাসনিক কর্মকর্তা, সাংবাদিক, নারী উদ্যেক্তা, নারী সংগঠক সহ বিভিন্ন এন.জি.ওর প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।
” জয়িতা অন্বেষন বাংলাদেশ ” শীর্ষক কার্যক্রমের আওতায় সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় বিভিন্ন ক্যাটাগরিতে ৫ নারীকে সন্মাননা প্রদান করা হয়। তারা হলেন মানবিক স্বেচ্ছসেবী সংগঠন ‘সহায়’ এর সভাপতি মঞ্জিলা মিমি, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী উম্মে হালিমা ঝিনুক, নির্যাতনের বিভীষিকা মুছে নতুন উদ্যমী জান্নাতুল আফরোজ, শিক্ষা ও চাকুরীর ক্ষেত্রে শেখ মাহফুজা আক্তার সোনিয়া, ও সফল জননী খোদেজা আক্তার।
সভা শেষে ৫ নারীকে সন্মাননা ক্রেস্ট তুলে দেন উপস্থিত অতিথিবৃন্দ।
Alert! This website content is protected!