বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

ফেনীর পরশুরাম পৌরসভা নির্বাচন: মেয়র-কাউন্সিলর সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

মো: ওমর ফারুক, ফেনী প্রতিনিধি:-

আসন্ন ফেনী পরশুরাম পৌরসভার নির্বাচনে বিএনপির কোন প্রার্থী অংশ না নেয়ায়  পৌর মেয়র সহ ৯টি ওয়ার্ডের কাউন্সিলর সহ সংরক্ষিত মহিলা কাউন্সিলরা সবাই বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

অপর দিকে মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ সময়ের ৩ ঘন্টা আগে পরশুরাম উপজেলা বিএনপি ফেনীতে সাংবাদিক সম্মেলন করে পৌর নির্বাচন বর্জনের ষোষণা দিয়েছে।

ফেনী জেলা রিটার্নিং অফিসার মোহাম্মদ নাসির উদ্দিন পাটোয়ারি জানান, মেয়র সহ সবকটি ওয়ার্ডে একক প্রার্থী মনোয়ন ফরম জমা দিয়েছেন। অন্যকোন প্রার্থী না থাকায় মেয়র পদে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বর্তমান মেয়র নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল পুনরায় মেয়র  নির্বাচিত হতে যাচ্ছেন। সাজেল চৌধুরী   এর আগেও দুইবার মেয়র নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও ৯টি ওয়ার্ড ও সংরক্ষিত  ওয়ার্ডে কাউন্সিলর পদে একক প্রার্থী হওয়ায়  সব ওয়ার্ডেই আওয়ামিলীগ সমর্থিত প্রার্থীরা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

পরশুরাম উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটানিং অফিসার মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, পরশুরাম পৌরসভার মেয়র পদে একমাত্র প্রার্থী নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল মনোনয়ন ফরম জমা দিয়েছেন। তিনি একক প্রার্থী হওয়ায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় মেয়র পদে নির্বচিত হতে যাচ্ছেন। এছাড়াও  ১ নং ওয়ার্ডে আবদুল মান্নান লিটন, ২ নং ওয়ার্ডে খুরশিদ আলম, ৩ নং ওয়ার্ডে আবু তাহের, ৪ নং ওয়ার্ডে আবদুল মান্নান , ৫নং ওয়ার্ডে এনামুল হক এনাম, ৬ নং ওয়ার্ডে কামাল উদ্দিন, ৭নং ওয়ার্ডে নিজাম উদ্দিন চৌধুরী সুমন, ৮ নং ওয়ার্ডে রাসুল আহাম্মেদ মজুমদার স্বপন, ৯ নং ওয়ার্ডে আবু শাহাদাত চৌধুরী লিটন, সংরক্ষিত ওয়ার্ড ১,২,৩ নং ওয়ার্ডে আফরোজা আক্তার ৪,৫,৬ নং ওয়ার্ডে রাহেলা আক্তার ও ৭,৮,৯ নং ওয়ার্ডে হালিমা আক্তার একক প্রার্থী হিসাবে মনোনয়ন ফরম জমা দিয়েছেন। মেয়র ও কাউন্সিলর পদে অন্যকোন প্রার্থী মনোনয়ন ফরম জমা দেননি।

আগামী ১৪ ফেব্রুয়ারি পরশুরাম পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ ১৭ জানুয়ারি, বাচাই ১৯ জানুয়ারি ও মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন ২৬ জানুয়ারি নির্ধারিত ছিল।

পরশুরাম উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটানিং অফিসার মোহাম্মদ সাইফুল ইসলাম আরো জানান, সবকটি পদেই একক প্রার্থী মনোনয়ন ফরম জমা দিয়েছেন। নির্বাচন কমিশনের তফসীল ঘোষণার পর থেকে নির্বাচন কার্যালয় সহ নির্বাচনী এলাকায় আইনশৃংখলা শান্তিপূর্ন আছে। অদ্যবদি পযন্ত কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি এবং কি কোথাও কোন ধরনের অনিয়মের অভিযোগ পাওয়া যায়নি।

Alert! This website content is protected!