বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

ফেনীর ফুলগাজীতে ভ্রাম্যমান আদালতের অভিযান, ৭ টি ড্রেজার মেশিন ও স্কেভেটর জব্ধ

মোঃ ওমর ফারুক, ফেনী প্রতিনিধিঃ-
ফেনীর ফুলগাজীতে অবৈধভাবে বালু উত্তোলনের সময় ৭ টি ড্রেজার মেশিন ও স্কেভেটর সহ  ২০০ ফুট বালু উত্তোলনের পাইপ জব্ধ করেছে ভ্রাম্যমান আদালত। রবিবার বিকালে উপজেলার জিএম হাট ইউনিয়নে এ অভিযান পরিচালিত হয়। ভ্রাম্যমান আদালতের নেতৃত্ব দেন ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম।
আদালত সূত্রে জানা যায়, ইউনিয়নের মুন্সী মনির আহাম্মদ ডিগ্রি কলেজ সংলগ্ন মৎস্য ঘের থেকে দীর্ঘদিন যাবত অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল একটি প্রভাবশালী কুচক্রী মহল। যার ফলে আশপাশের এলাকায় ভাঙ্গন সৃষ্টি হয়। স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে ঘটনাস্থলে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। আদালতের অভিযানের উপস্থিতি টের পেয়ে সংশ্লিষ্টরা পালিয়ে যায়। এ সময় বালু উত্তোলনের ৪ টি ড্রেজার মেশিন, ৩ টি স্কেভেটর সহ প্রায় ২০০ ফুট পাইপ জব্ধ করা হয়। জব্ধকৃত মালামালের আনুমানিক বাজার মূল্য প্রায় ৩২ লক্ষ টাকা। পরে জব্ধকৃত মালামাল স্থানীয় ইউপি চেয়ারম্যান ্মজিবুল হকের জিন্মায় দেওয়া হয়।
স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়, বিগত ৩ বছর যাবত এলাকার বিভিন্ন স্থানে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল একটি প্রভাবশালী মহল। যার ফলে এলাকায় অনেক আবাদি অনাবাদি জমি ক্ষতির সন্মুখীন হয়। দিনের পর দিন এভাবে তারা অপকর্ম চালিয়ে আসলেও ভয়ে কেউ তাদের বিরুদ্বে প্রতিবাদ করতনা। এ ব্যাপারে তারা সংশ্লিষ্ট কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।
অভিযানে স্থানীয় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যগন উপস্থিত ছিলেন।
Alert! This website content is protected!