বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

ফেনী জেলা আইনজীবী সমিতির নির্বাচন: প্রার্থীদের প্রচারনায় মুখরিত আদালত প্রাঙ্গণ

মো: ওমর ফারুক, ফেনী প্রতিনিধি :-

আসন্ন ফেনী জেলা আইনজীবী সমিতির নির্বাচন কে সামনে রেখে প্রার্থীদের প্রচার প্রচারনায় মুখরিত হয়ে উঠেছে   আদালত প্রাঙ্গণ। নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক সহ ১৫টি পদে ২৯ জন প্রতিদ্বন্ধিতা করছেন। আগামী ১৬ জানুয়ারি এ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ঐ দিন জেলা আইনজীবি সমিতি ভবনের দ্বিতীয় তলায় সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আইনজীবী সমিতি নির্দলীয় হলেও বরাবরের মতো এবারো আওয়ামীলীগ ও বিএনপি-জামায়াত সমর্থিত দুটি প্যানেল প্রতিদ্বন্ধীতা করছে। নুর হোসেনকে সভাপতি ও গিয়াস উদ্দিনকে সাধারণ সম্পাদক করে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের একটি প্যানেলে প্রতিদ্বন্ধীতা করছেন। অপরদিকে শেখ মো: বাহার উল্যাহকে সভাপতি ও গোলাম কিবরিয়া ভূঁঞাকে সাধারণ সম্পাদক করে সমমনা আইনজীবী ঐক্য পরিষদ প্যানেল প্রতিদ্বন্ধীতা করছেণ। প্রতিদিন আদালত অঙ্গণে নিজেদের পক্ষে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন প্রার্থী ও তাদের সমর্থক আইনজীবীরা।

জানা গেছে, ৫ ও ৬ জানুয়ারি মনোনয়নপত্র সংগ্রহ, ৭ জানুয়ারি মনোনয়ন দাখিল ও বাছাই, ৯ জানুয়ারি মনোনয়ন প্রত্যাহারের নির্ধারত তারিখ ছিল। যাচাই-বাছাইয়ে দুটি প্যানেলের সহ-সভাপতি প্রার্থীর মনোনয়ন বাতিল ঘোষনা করা হয়। এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ২৮৫ জন।

আওয়ামীলীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলে প্রতিদ্বন্ধীতা করছেন সভাপতি পদে নুর হোসেন, সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন, সহ-সভাপতি পদে মো: শামছুল হুদা, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে শিরিন আক্তার রত্না, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে সাব্বির আহম্মেদ, অডিটর পদে মোহাম্মদ নোমান চৌধুরী, অর্থ সম্পাদক পদে আবদুল ওহাব দুলাল, লাইব্রেরী সম্পাদক পদে মো: আমির হোসেন সুমন, সদস্য পদে মোহাম্মদ এনামুল করিম খোন্দকার, গাজী তারেক আজীজ, ফজিলাতুন নাহার আঁখি, মো: নুরুল আখতার মামুন, সোমেন মজুমদার বিদ্যুৎ, ও মো:আবদুল মালেক।

অপরদিকে বিএনপি-জামায়াত সমর্থিত সমমনা আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলে প্রতিদ্বন্ধীতা করছেন সভাপতি পদে শেখ মো: বাহার উল্যাহ, সাধারণ সম্পাদক পদে গোলাম কিবরিয়া ভূঁঞা, সহ-সভাপতি পদে মো: আবদুস ছাত্তার, যুগ্ম-সাধারণ সম্পাদক মোহাম্মদ মীর মোশাররফ হোসেন মানিক, সংস্কৃতি ও আপ্যায়ন সম্পাদক পদে রেজাউল করিম তুহিন, অডিটর পদে হুমায়ুন কামাল, অর্থ সম্পাদক পদে নুরুল আনোয়ার ভূঁঞা, লাইব্রেরী সম্পাদক পদে এস.এম নাজমুল হক, সদস্য পদে বোরহান উদ্দিন চৌধুরী, রাশেদুল হক ভূঁইয়া, মো: মোশারফ হোসেন খন্দকার, মো: আলাউদ্দিন বিন ওয়াদুদ, রিয়াজ উদ্দিন।

নুর হোসেন বলেন, আইনজীবীদের অধিকার আদায়ে দলমত নির্বিশেষে আমি সব সময় স্বোচ্ছার ছিলাম, সব উন্নয়নে আমি অতীতেও কাজ করেছি। অতীতের মতো লোভ-লালসার উর্ধ্বে থেকে ইনশাআল্লাহ ভবিষ্যতেও তাদের পাশে থাকব।

অপর প্রার্থী শেখ মো: বাহার উল্যাহ বলেন, আইনজীবী সমিতির উন্নয়নে বেশ কিছু প্রতিশ্রুতি দিয়েছি। আমি সহ আমাদের প্যানেল জয়ী হলে পর্যায়ক্রমে সব প্রতিশ্রুতি বাস্তবায়ন করা হবে।

Alert! This website content is protected!