বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

বাগেরহাটের মোংলায় কোস্টগার্ডের অভিযানে জীবিত হরিণসহ এক চোরা শিকারীকে আটক করেছে কোস্টগার্ড

স্টাফ রিপোর্টার // সৈকত মন্ডল :-

বাগেরহাটের মোংলায় কোস্টগার্ডের অভিযানে সুন্দরবন থেকে আনা একটি জীবিত হরিণসহ এক চোরা শিকারীকে আটক করেছে মোংলা কোস্টগার্ড। শুক্রবার গভীর রাতে বন সংলগ্ন লাউডোব খেয়াঘাট এলাকা থেকে কিনারে নিয়ে যাওয়ার সময় হাতে-নাতে তাকে আটক করা হয়। আটক মো.শাকিল সরদার(১৯) খুলনার দাকোপ থানার বানিয়া শান্তা ইউনিয়নের ভোজন খালী গ্রামের ইমাদুল সরদারের ছেলে।

 

মোংলা কোস্টগার্ড পশ্চিম জোন সুত্রে জানাগেছে, গোপন সংবাদ পেয়ে দাকোপের লাইডোপ এলাকা থেকে হরিনের মাংস পাচার হচ্ছে এমন খবরে ওই এলাকায় অভিযান চালানো হয়। রাত ২টার দিকে এক ব্যাক্তি লাইডোপ খেয়া ঘাটের কিছু দুড়ে দাড়িয়ে থাকতে দেখে কোষ্টগার্ড। এসময় কোষ্টগার্ডের উপস্থিতি বুঝতে পেরে দৌড়ে পালানোর চেষ্টা কালে মো. শাকিল সরদার (১৯) নামের এক চোরা শিকারীকে আটক করে। পরে তার পাশ থেকে একটি মায়াবী জীবিত হরিণ ও হরিণ ধরার ফাঁদ উদ্ধার করা হয়।

 

উদ্ধারকৃত হরিণ ও আটককৃত চোরা শিকারীকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য সুন্দরবনের ডাংমারী ফরেস্ট অফিসে হস্তান্তর করা হয়েছে।

 

কোস্ট গার্ড এর আওতাভুক্ত এলাকা সমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি ডাকাতি দমন, অবৈধ অনুপ্রবেশ, মাদকদ্রব্য নিয়ন্ত্রন ও বন্যপ্রাণী শিকার রোধসহ চোরাচালান রোধে কোস্টগার্ড নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে বলে জানান, বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম অপারেশন কর্মকর্তা এম মাজহারুল হক।

Alert! This website content is protected!