বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

বাগেরহাটের ৪৩৩টি ভূমিহীন ও গৃহহীন পরিবার

বাগেরহাট প্রতিনিধি: সৈকত মন্ডলঃ-

প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার অনুযায়ী মুজিব বর্ষ উপলক্ষে বাসগৃহ পাচ্ছে উপকূলীয় জেলা বাগেরহাটের ৪৩৩টি ভূমিহীন ও গৃহহীন পরিবার।

এরমধ্যে বাগেরহাটের ৯টি উপজেলার ৩৩৮টি ঘরের নির্মাণ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। অন্যান্যগুলোর কাজও দ্রুত শেষ হয়ে যাবে।

বৃহস্পতিবার দুপুরে বাগেরহাটের জেলা প্রশাসক আ ন ম ফয়জুল হক এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এই তথ্য জানান।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে বলা হয়, আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় গৃহহীন ও ভূমিহীনদের গৃহ নির্মাণ করে দেয়ার উদ্যোগ নেয় সরকার।

আগামী ২৩ জানুয়ারি সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে আনুষ্ঠানিকভাবে ঘর ও জমির দলিল হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করবেন।

প্রেস ব্রিফিংয়ে বলা হয়, উপকূলীয় জেলা বাগেরহাটের শরণখোলা উপজেলায় ১৯৭টি, বাগেরহাট সদরে ৫৪টি, কচুয়ায় ৩৬টি, রামপালে ১০টি, মোংলায় ৫০টি, মোল্লাহাটে ৩৫টি, চিতলমারিতে ১৭টি, ফকিরহাটে ৩০টি এবং মোরেলগঞ্জে ৬টি ভূমিহীন ও গৃহহীন পরিবার বাসগৃহ পাচ্ছে।

২ শতাংশ জমির উপর নির্মিত প্রতেক্যটি বাড়িতে থাকছে দুটি কক্ষ, একটি রান্নার জায়গা ও একটি টয়লেট। প্রতিটি ঘর নির্মাণে ব্যয় হয়েছে ১ লাখ ৭৫ হাজার টাকা।

প্রেস ব্রিফিং এ বাগেরহাটের স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক দেবপ্রসাদ পাল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. শাহীনুজ্জামান ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোছাব্বেরুল ইসলাম উপস্থিত ছিলেন।

Alert! This website content is protected!