বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

বানারীপাড়ায় শীতার্তদের পাশে ঐক্যতান মানব সেবা ফাউন্ডেশন

রাহাদ সুমনঃ-

বরিশালের বানারীপাড়ায় আর্তমানবতার সেবায় কাজ করে আসা ঐক্যতান মানব সেবা ফাউন্ডেশন এবার দুঃস্থ শীতার্তদের মাঝে কম্বল বিতরণ কর্মসূচি পালন করেছেন। ৪ ডিসেম্বর থেকে শুরু করে টানা ৩ দিন এ ফাউন্ডেশন থেকে উপজেলার সৈয়দকাঠি ইউনিয়নে নদী ভাঙনে সর্বস্ব হারানো পরিবারের মাঝে এবং দরিদ্র পরিবারে কম্বল উপহার দেন। সোমবার (৭ ডিসেম্বর) বিকেলে ইউনিয়নের দিদিহার, মসজিদবাড়ি ও নলশ্রী গ্রামে  দরিদ্র পরিবার খুঁজে কম্বল বিতরণ করে তাদের কার্যক্রম শেষ করেণ। তারা ওই ইউনিয়নের ৯টি ওয়ার্ডের ৭০টি পরিবারে এ কম্বল উপহার দেন।

 

এ সময় অন্যান্যের মধ্যে উপস্তিত ছিলেন ঐক্যতান মানব সেবা ফাউন্ডেশনের সদস্য মেহেদি হাসান সজীব, হাসান আল জাফরী, হাসান হাওলাদার, আল আমিন হাওলাদার,সবুজ হাওলাদার,সাগর হাওলাদার, আরিফ মাহমুদ, শাহাদাত হোসেন প্রমুখ। উল্লেখ্য যারা এই ফাউন্ডেশনটি পরিচালনা করেণ তারা সবাই শিক্ষার্থী। পরিবার থেকে পাওয়া হাত খরচের অর্থ থেকে কিছু অর্থ বাঁচিয়ে তারা প্রতি বছরই দুঃস্থ ও শীতার্তদের   পাশে দাঁড়ান। আর এতে তাদের এলাকার প্রবাসী বড় ভাইয়েরাও সহযোগিতা করে থাকেন। এছাড়াও বিভিন্ন সময় প্রবাসীরা এই ফাউন্ডেশনের মাধ্যমে সৈয়দকাঠির দরিদ্র পরিবারদের মাঝে নিত্য প্রয়োজনীয় পণ্য সহ অনেক ধরণের উপহার দিয়ে আসছেন।

 

 

প্রসঙ্গত এই ফাউন্ডেশন থেকে প্রবাসীদের পাঠানো অর্থ দিয়ে জটিল রোগী (যাদের অনেক অর্থ খরচ করে  চিকিৎসা করানো সম্ভব হয়না) তাদেরকে চিকিৎসা সেবা প্রদান করা হয়। এই ফাউন্ডেশন প্রায় দেড় লাখ টাকা খরচ করে ভ্যান চালক আব্দুল জলিল মিয়া গ্যাংডিন (পা-পঁচা রোগী) ও কিডনি জনিত রোগে আক্রান্ত আবুল মৃধার সম্পূর্ণ চিকিৎসার ব্যায়ভার বহন করেণ। এই ফাউন্ডেশনের সদস্যরা যাদের রক্তের প্রয়োজন হয় তাদেরকে রক্ত দান করা এবং অন্যত্র থেকে রক্তের ব্যবস্থা করে দিয়ে থাকেন। ঐক্যতান মানব সেবা ফাউন্ডেশনের মানবতার এই সেবা ভবিষ্যতেও চলমান থাকবে বলে সদস্যরা প্রত্যয় ব্যক্ত করেছেন।

Alert! This website content is protected!