বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

বানারীপাড়ায় সন্ধ্যা নদীতে অবৈধ বালু উত্তোলন: মোবাইল কোর্টে ১১জনকে কারাদন্ড ও একজনকে অর্থদন্ড

রাহাদ সুমন:-

বরিশালের বানারীপাড়ার সন্ধ্যা নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে ১১ ব্যক্তিকে মোবাইল কোর্টের মাধ্যমে কারাদণ্ড দেয়া হয়েছে। পাশাপাশি অপর এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বানারীপাড়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মফিজুর রহমান এর নেতৃত্বে উপজেলার মীরের হাট সংলগ্ন বন্ধ্যা নদীতে বৃহস্পতিবার রাতভর (রাত ১১টা থেকে শুক্রবার ভোর ৫টা পর্যন্ত)

এই মোবাইল কোর্ট পরিচালিত হয়।

বরিশাল জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে জানাগেছে, ‘সন্ধ্যা নদীর ওই পয়েন্টে কিছু অসাধু ব্যক্তি বানিজ্যিক উদ্দেশ্যে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করছিল। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের সহায়তায় ওই এলাকায় অভিযান চালায় উপজেলা প্রশাসন।

এসময় বালু উত্তোলনের অপরাধে ১১ ব্যক্তিকে আটক করে মোবাইল কোর্টের মাধ্যমে প্রত্যেককে ১৫ দিন করে কারাদণ্ড এবং অপর একজনকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

সরকারি সম্পদ রক্ষা এবং জনস্বার্থে উপজেলা প্রশাসনের এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সহকারী কমিশনার মফিজুর রহমান। প্রসঙ্গত বানারীপাড়ায় সন্ধ্যা নদী থেকে অনিয়মান্ত্রিক ও অবৈধভাবে বেপরোয়া বালু উত্তোলনের ফলে নদী ভাঙন তীব্ররূপ ধারণ করেছে। এতে ভিটেমাটি, ঘর-বাড়ি,ফসলিজমি,রাস্তা-ঘাট,ব্রিজ-কালভার্ট,ধর্মীয় ও শিক্ষাপ্রতিষ্ঠানসহ বিস্তির্ণ জনপদ নদী গর্ভে বিলীন হয়ে শত শত পরিবার নিঃস্ব ও রিক্ত হয়ে পড়ছে।

Alert! This website content is protected!