বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

ভোটাররা যাতে নির্ভিগ্নে ভোট দিতে পারে তা নিশ্চিত করবে আইনশৃঙ্খলা বাহিনী; অঞ্জনা খান মজলিশ

গিয়াস উদ্দিন রানা:-  আগামী ২৮ ফেব্রুয়ারি’২১ খ্রিঃ (রবিবার) মতলব দক্ষিন ও শাহরাস্তি পৌরসভা সাধারণ নির্বাচন-২০২১ উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীগণের সাথে আচরণ বিধি এবং আইনশৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভা শনিবার (২০ ফেব্রুয়ারি’২১ খ্রিঃ) সকাল সাড়ে ১০টায় চাঁদপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন সদর উপজেলা জামে মসজিদের ইমাম মুফতি কেফায়েত উল্লাহ ও গীতা পাঠ করেন জেলা প্রশাসক কার্যালয়ের উচ্চমান সহকারী বিমল চন্দ্র দে।
সভার আয়োজন করেন, চাঁদপুর জেলা প্রশাসন, জেলা নির্বাচন অফিস, উপজেলা প্রশাসন মতলব দক্ষিন ও শাহরাস্তি।
সভার সভাপতিত্ব করেন, জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।
সভায় নির্বাচন প্রসঙ্গে জেলা প্রশাসক বলেন, ইতোমধ্যে কচুয়া ও ফরিদগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। দেশের অন্য জেলার মত ওই দুটি নির্বাচনে চাঁদপুরে বড় ধরণের কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আমি মনে করি তা আইন শৃঙ্খলা বাহিনী অত্যন্ত আন্তরিক দক্ষতার কারনেই এমনটি সম্ভব হয়েছে।
তিনি বলেন, নির্বাচনে কেউ বাধা প্রয়োগ করলে আপনারা আমাদেরকে জানাবেন। প্রতিটি কেন্দ্রে ভোটাররা যাতে নির্ভিগ্নে ভোট দিতে পারে, তা নিশ্চিত কাজ করবে আইনশৃঙ্খলা বাহিনী।
সভায় চাঁদপুর পুলিশ সুপার মো. মাহবুবুর রহমান পিপিএম (বার) বলেন, দুটি উপজেলায় দুই তৃতীয়াংশ কেন্দ্র ঝুঁকিপূর্ণ। এছাড়াও নির্বাচনে অন্য কোন কেন্দ্র ঝুঁকিপূর্ণ মনে হলে অতিরিক্ত ফোর্স দিয়ে সেটাকে নিরাপদ ও নির্বাচনী পরিবেশ সৃষ্টি করবো। প্রতিটি কেন্দ্রে ভোটারগণ তাদের ভোটাধিকার  প্রয়োগ করে নির্বিঘ্নে বাড়ি ফিরতে পারে সেই নিরাপত্তা জেলা পুলিশ দিবে
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দাউদ হোসেন চৌধুরীর সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন, এনএসআই উপ-পরিচালক শাহ আরমান আহমদ, জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল হোসেন, শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা রিটার্নিং অফিসার শিরীন আক্তার, মতলব দক্ষিন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাহমিদা হক প্রমূখ।
সভায় স্থানীয় সরকার পৌরসভা নির্বাচন (আচরণ বিধিমালা) ২০১৫ এর ডুকুমেন্টারী পরিবেশন করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মঞ্জুরুল মোর্শেদ।
নির্বাচন আচরণ বিধি ও আইনশৃঙ্খলা সভায়  উন্মুক্ত প্রশ্নোত্তর পর্বে বক্তব্য রাখেন,  মতলব দক্ষিন পৌরসভা বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের মেয়র প্রার্থী বাদল, আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী আওলাদ হোসেন লিটন ও শাহরাস্তি পৌরসভার আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী হাজী আবদুল লতিফসহ  সভায় উপস্থিত অন্যান্য কাউন্সিলর প্রার্থীগণ।
সভায় জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, উপজেলা প্রশাসনের বিভিন্ন স্তরে কর্মকর্তা ও নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীগণসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
Alert! This website content is protected!