বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহায়ণ কর্মসূচিতে সাতক্ষীরার ১১৪৮টি পরিবার পেল নিজ ঠিকানা

মোঃ রাহাতুল ইসলাম, সাতক্ষীরা জেলা প্রতিনিধিঃ-   

আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার” এই শ্লোগানকে সামনে রেখে মুজিববর্ষ উপলক্ষে সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে আবাসন সুবিধার আওতায় আনার জন্য ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক সারা দেশের ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

জেলা প্রশাসনের আয়োজনে শনিবার সকাল সাড়ে ১০টায় সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসক এস এম মোস্তফা কামালের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব নজরুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, অতিরিক্ত পুলিশ সুপার আফজাল হোসেন, সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরী প্রমুখ।
অনুষ্ঠান থেকে জানানো হয় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মাধ্যমে সাতক্ষীরা জেলায় ১১৪৮টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে প্রধান মন্ত্রীর দেয়া একক গৃহ দলিল ও ঘরের চাবি হস্তান্তর করা হচ্ছে।
এ সময় সদর উপজেলায় ১৩০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে একক গৃহ দলিল ও ঘরের চাবি হস্তান্তর করেন, এমপি রবি। ভূমিহীনদের জন্য নির্মিত প্রতিটি ঘর নির্মাণে খরচ হয়েছে এক লক্ষ ৭১ হাজার টাকা। যার মধ্যে দুটি কক্ষ, একটি রান্নাঘর ও একটি টয়লেট রয়েছে।
সবুজ টিনসেডের এসব ঘরে একটি পরিবার স্বাচ্ছন্দে বসবাস করতে পারবেন বলে জানা গেছে। উদ্বোধনী অনুষ্ঠান শেষে মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।
Alert! This website content is protected!