বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

মুজিববর্ষ উপলক্ষে চট্টগ্রাম জেলা পুলিশের পক্ষে ৮৫ জন মুক্তিযোদ্ধাকে সম্মাননা

মোঃ সিরাজুল মনির চট্টগ্রাম ব‍্যুরোঃ-

মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার’ স্লোগানকে সামনে রেখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে চট্টগ্রাম জেলা পুলিশ জেলার ৮৫ জন বীর মুক্তিযোদ্ধাদের (অবসরপ্রাপ্ত বীর পুলিশ মুক্তিযোদ্ধাসহ) সম্মাননা ক্রেস্ট ও উপহার প্রদানের মাধ্যমে সংবর্ধনা দিয়েছেন। সেই সাথে ৩০৭ জন বীর মুক্তিযোদ্ধাগণকে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডারের মাধ্যমে সম্মাননা ক্রেস্ট ও উপহার পৌছে দিয়ে সংবর্ধিত করা হয়েছে।

আজ ২০ ডিসেম্বর রবিবার অপরাহ্নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে চট্টগ্রাম জেলা পুলিশের উদ্যোগে জেলার হালিশহরস্থ পুলিশ লাইন্স সিভিক সেন্টারে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠান ও সম্মাননা উপহার প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এস এম রশিদুল হক, পিপিএম-সেবা এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি মোঃ আনোয়ার হোসেন, বিপিএম(বার), পিপিএম(বার)।বিশেষ অতিথি আরআরএফ, চট্টগ্রাম কমান্ড্যান্ট (এসপি) এম এ মাসুদ, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম জেলা ইউনিট কমান্ডার মোঃ সাহাব উদ্দিন এবং মহানগর ইউনিট কমান্ডার মোজাফফর আহমদ।

শুরুতে পবিত্র ধর্মগ্রন্থ সমূহ হতে পাঠ ও মহান মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী বীর শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। স্বাস্থ্যবিধি মেনে চট্টগ্রাম জেলার ৮৫ জন বীর মুক্তিযোদ্ধাদের (অবসরপ্রাপ্ত বীর পুলিশ মুক্তিযোদ্ধাসহ) সম্মাননা ক্রেস্ট ও সম্মাননা উপহার প্রদানের মাধ্যমে সংবর্ধনা দেওয়া হয় এবং ৩০৭ জন বীর মুক্তিযোদ্ধাদের উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডারের মাধ্যমে সম্মাননা ক্রেস্ট ও সম্মাননা উপহার পৌছে দিয়ে সংবর্ধিত করা হয়।

আগত বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে হতে সাতকানিয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মো: আবু তাহের, মীরসরাই উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মোঃ কবির আহমদ, বীর পুলিশ মুক্তিযোদ্ধা অতিরিক্ত পুলিশ সুপার (অব:) বীর মো: জাহাঙ্গীর আলম চৌধুরী এবং বীর পুলিশ মুক্তিযোদ্ধা পরিদর্শক (অব:) বীর মো: আবুল বশর মহান মুক্তিযুদ্ধকালীন তাঁদের দুঃসাহসিক অভিযানের বর্ণনাসহ বিভিন্ন স্মৃতিচারণ করেন। রণাঙ্গনের স্মৃতি কথা বলতে গিয়ে অনেকেই আবেগাপ্লুত হয়ে পড়েন।

অনুষ্ঠানে চট্টগ্রাম জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, জেলার সকল থানার মুক্তিযোদ্ধা কমান্ডারগণ সহ বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, বীর পুলিশ মুক্তিযোদ্ধাবৃন্দসহ বিভিন্ন পদবীর অফিসার-ফোর্সগণ উপস্থিত ছিলেন।

Alert! This website content is protected!