বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

মোহনপুরে শিশু বিবাহ প্রতিরোধে সাংবাদিকদের সাথে সমন্বয় সভা অনুষ্ঠিত

মোহনপুর প্রতিনিধিঃ
মোহনপুর উপজেলা হলরুমে শিশু বিবাহ প্রতিরোধে সাংবাদিকদের সাথে কিশোর-কিশোরীদের এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ ১৩ ফেব্রুয়ারি শনিবার সকালে ইউনিসেফের অর্থায়নে এসেসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট (এসিডি) এই সভার আয়োজন করে।
মোহনপুর উপজেলা প্রেস ক্লাবের সভাপতি সাদিকুল ইসলাম এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুত্তাকিন আলম সোহেল,মতিউর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক রতন কুমার প্রাং, রিপন আলী, সুমন শান্ত, জাহিদুর রশিদ,ফয়সাল আহম্মেদ,এসিডির প্রোগ্রাম অফিসার জুলেখা খাতুন, রুপম কুমার দেবএবং মোহনপুর উপজেলার ঘাসিগ্রাম ইউনিয়নের কিশোর কিশোরী দলের সদস্যবৃন্দ ।
সভার লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরেন রুপম কুমার দেব।এরপর সাংবাদিকগণ উপস্থিত কিশোর-কিশোরীদের প্রতিবেদন ও  প্রেস রিলিজ লেখার কৌশল,পত্রিকায় সেগুলো পাঠানোর নিয়ম, শিরোনাম তৈরীর প্রক্রিয়া, ডেটলাইন, স্মারকলিপি তৈরী প্রভৃতি সম্পর্কে বিস্তারিত ধারণা প্রদান করেন।কিশোর কিশোরীগণ তাদের প্রতিক্রিয়ায় জানান, “সাংবাদিকগণ যেসমস্ত বিষয় নিয়ে আলোচনা করলেন তার সবগুলোই আমাদের জন্য গুরুত্বপূর্ণ। এই সভার মাধ্যমে আমরা অভিজ্ঞদদের নিকটে হাতে- কলমে প্রতিবেদন, প্রেস রিলিজ থেকে শুরু করে অনেক ধরণের লেখালেখির প্রক্রিয়া সম্পর্কে জানলাম। এটা আমাদের বাস্তব জীবনে বিশেষভাবে কাজে আসবে। আমরা এই সভা থেকে প্রাপ্ত জ্ঞান শিশু বিবাহ বন্ধের পাশাপাশি যেকোন ধরণের জনসচেতনতা মূলক কর্মকান্ডে কাজে লাগাব।”
Alert! This website content is protected!