বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

ম্যারাডোনা মারা গেছেন

৬০ বছর বয়সে পৃথিবীকে বিদায় জানিয়ে দিলেন ফুটবল ইশ্বর খ্যাত দিয়াগো ম্যারাডোনা। গেলো ৩০ অক্টোবর ৬০তম জন্মদিন পালন করেন। আর্জেন্টিনার এই কিংবদন্তী ফুটবলার হৃদযন্ত্রের ক্রীয়া বন্ধ হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ’৮৬ বিশ্বকাপ জয়ী এই ফুটবলারের মৃত্যুর খবরটি নিশ্চিত করে ইংরেজি দৈনিক ডেইলি মেইলসহ আর্জেন্টাইন গণমাধ্যমগুলো।

 

৬০ বছর বয়সী ম্যারাডোনা বুধবার (২৫ নভেম্বর ২০২০) নিজ বাসায় মারা যান। গত মাসে বুয়েনস এইরেসের হাসপাতালে মস্তিষ্কে জরুরি অস্ত্রোপচার করা হয় ম্যারাডোনার। ওই সময় তার মস্তিষ্কে জমাট বেঁধে থাকা রক্ত অপসারণ করানো হয়েছিল।

 

মাদকাসক্তি নিয়ে লম্বা সময় ধরে অসুস্থতায় ভোগা ম্যারাডোনা বৃহস্পতিবার বিকেলে হৃদযন্ত্রের ক্রীয়া বন্ধ হয়ে মারা যান।

 

এই ম্যারাডোনার হাত ধরেই ১৯৮৬ সালে বিশ্বকাপ জিতে আর্জেন্টিনাকে। ইংল্যান্ডের বিপক্ষে হাত দিয়ে গোল করে ‘দ্য হ্যান্ড অব গড’ খ্যাতি পান এই বিশ্বকাপজয়ী। ১৯৯০ বিশ্বকাপেও আর্জেন্টিনাকে ফাইনালে তুলেছিলেন তিনি। তবে জার্মানির কাছে হেরে শিরোপা হাতছাড়া হয় তার।

 

বিশ্বকাপ ছাড়াও ইতালিয়ান ক্লাব নাপোলির হয়ে স্মরণীয় মৌসুম উপহার দেন এই আর্জেন্টাইন কিংবদন্তী। নাপোলির হয়ে দুইবার সিরি ‘আ’ ও উয়েফা জেতান ম্যারাডোনা।

Alert! This website content is protected!