বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

রবীন্দ্র সাহিত্য সম্মাননা” পেলেন বানারীপাড়ার  কবি ও ছড়াকার মামুন আহমেদ

রাহাদ সুমনঃ
কবিতা ও ছড়া সাহিত্যে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ “রবীন্দ্র সাহিত্য সম্মাননা-২০২১” পেলেন বানারীপাড়া প্রেস ক্লাবের সহ-সভাপতি কবি ও ছড়াকার প্রভাষক মামুন আহমেদ। রবিবার (৩ জানুয়ারি) বিকাল ৩ টায় পিরোজপুর জেলার স্বরূপকাঠির “কল্লোল সাহিত্য সভা” কর্তৃক আয়োজিত এক অনুষ্ঠানে তাকে এ সাহিত্য পুরস্কারে ভূষিত করা হয়। এ সময় তার হাতে সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র তুলে দেওয়া হয়। কুড়িয়ানা মাধ্যমিক বালিকা বিদ্যালয় মিলনায়তনে কবিগুরু রবীন্দ্রনাথ ডিগ্রি কলেজের সংস্কৃত বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. প্রফুল্ল কুমার জয়ধরের সভাপতিত্বে ও কল্লোল সাহিত্য সভার সভাপতি কবি দিনেশ মণ্ডলের প্রাণবন্ত সঞ্চালনায় পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ঝালকাঠি ও স্বরূপকাঠি লোকসংস্কৃতি সমন্বয় পর্ষদের সভাপতি ও কীর্তিপাশা নবীনচন্দ্র মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধানশিক্ষক সুনীল বরণ হালদার। অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন প্রাথমিক সহকারী শিক্ষক সমাজের কেন্দ্রীয় নেতা রফিকুল ইসলাম, ঝালকাঠি ও স্বরূপকাঠি লোকসংস্কৃতি সমন্বয় পর্ষদের সহ-সভাপতি গৌরাঙ্গলাল মিস্ত্রী, সাধারণ সম্পাদক হিরন্ময় মিস্ত্রী, কবি মাসুম আহমেদ রানা, কবি শেখ নুরুল আমিন, কবি সুশীল কুমার মণ্ডল, কবি সুশান্ত মণ্ডল, সাহিত্যিক সতীন্দ্রনাথ মণ্ডল, কুড়িয়ানা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সহকারী প্রধানশিক্ষক রতন কুমার সিকদার, সাংস্কৃতিক ব্যক্তিত্ব নির্মল কুমার মিত্র, সংগীতশিল্পী খগেন্দ্রনাথ হালদার ও অর্চনা হালদার প্রমুখ। পরিশেষে সংগীতানুষ্ঠান ও কবিতা অাবৃত্তির মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।
উল্লেখ্য, কবি, ছড়াকার ও সাংবাদিক প্রভাষক মামুন আহমেদ এর আগে  স্বরূপকাঠির “কৃষ্ণচূড়া কবি-সাহিত্যিক বলয়” কর্তৃক “অমর একুশে সাহিত্য সম্মাননা-২০২০”, কল্লোল সাহিত্য সভা কর্তৃক “মাতৃভাষা দিবস সম্মাননা-২০২০” ও ঝালকাঠির “প্রতিভা শিল্পী গোষ্ঠী” কর্তৃক “প্রতিভা-কামিনী রায় স্মৃতি সাহিত্য সম্মাননা-২০২০”  লাভ করেন। এ প্রসঙ্গে প্রভাষক মামুন আহমেদ বলেন, পুরস্কারের জন্য কখনোই লিখি না।  তবে পুরস্কারপ্রাপ্তি যে কোনো লেখকের  জন্যই আনন্দ ও মর্যাদার। সাহিত্যপুরস্কার সাহিত্যের প্রতি লেখকের দায়িত্ববোধ আরো বাড়িয়ে দেয়। তিনি সকলের কাছে দোয়া ও আশীর্বাদ কামনা করেন। এদিকে সাংবাদিক প্রভাষক মামুন আহমেদ রবীন্দ্র সাহিত্য সম্মাননা অর্জন করায় বানারীপাড়া প্রেসক্লাব সভাপতি রাহাদ সুমন ও সাধারণ সম্পাদক সুজন মোল্লাসহ নেতৃবৃন্দ তাকে উষ্ণ অভিনন্দন ও ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন।
Alert! This website content is protected!