বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

রোয়াংছড়িতে নারী প্রতি সহিংসতা প্রতিরোধ দিবস পালিত

আকাশ মার্মা মংসিং বান্দরবানঃ
অরেঞ্জ দ্য ওয়ার্ল্ড: তহবিল, প্রতিক্রিয়া, প্রতিরোধ, সংগ্রহ! নিধার্রিত থিম বা প্রতিপাদ্য রেখে ইউরোপিয়ান (ইউ) অথার্য়নে সিমাভি, বাংলাদেশ নারী প্রগতি সংঘ সহযোগিতায় বাস্তবায়িত বেসরকারি সংস্থান গ্রাউস এনজিও আমাদের জীবন, আমাদের স্বাস্থ্য, আমাদের ভবিষ্যৎ (ওএলএইচএফ) প্রকল্পের আওতায় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ দিবস ২০২০ এর দিবসটি উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভার মাধ্যমে পালিত হয়েছে।
আজ বৃহস্পতিবার (২৬ নভেম্বর ২০২০) আয়োজিত অনুষ্ঠানে ওএলএইচএফ প্রকল্পের সমন্বয়কারী সবুজ চাকমা সঞ্চালনায় উপ-পরিচালক চিম্ময় মুরুং এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান চহাইমং মারমা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোয়াংছড়ি থানার দ্বায়িত্বপ্রাপ্ত এস.আই (নি:) জহিদুল ইকবাল, প্রোগ্রাম মনিটরিং এন্ড ইভালুয়েশন অফিসার উমংসিং মারমা।
সভায় প্রধান অতিথি চেয়ারম্যান চহাইমং মারমা বলেন কোভিড-১৯ মহামারীকে নিয়ন্ত্রণে আনার জন্য চালু করা লকডাউন ব্যবস্থার কারণে বৈশ্বিকভাবে মানুষের জীবন ও জীবিকা প্রায় স্থবির হয়ে পড়েছে। সেই সাথে কোভিড-১৯ পরিস্থিতিতে নারীর প্রতি সহিংসতার মতো স্পর্শকাতর ঘটনা অনেকাংশে বাড়িয়ে দিয়েছে। এ সংক্রান্ত প্রতিবেদনগুলোর তথ্যানুযায়ী সার্বিক পরিস্থিতি রীতিমতো উদ্বেগজনক।
এতে আরো উপ-পরিচালক চিম্ময় মুরুং বলেন সরকার নিধার্রিত থিম বা প্রতিপাদ্য “অরেঞ্জ দ্য ওয়ার্ল্ড: তহবিল, প্রতিক্রিয়া, প্রতিরোধ, সংগ্রহ! কে সামনে রেখে আমাদের জীবন, আমাদের স্বাস্থ্য, আমাদের ভবিষ্যৎ (ওএলইচএফ) প্রকল্পে মাধ্যমে তৃণমুল পযার্য়ে নারী ও মেয়েদের প্রতি সহিংসতা প্রতিরোধ ও নির্মূলের কৌশল গ্রহণ ও প্রচারণার উদ্যোগ গ্রহণ করেছি।
এতে উপস্থিত ছিলেন বানী প্রকল্পের এরিয়া কোর্ডিনেটর অংচউ মারমা, পানি প্রকল্পের এফএফ ভাগ্যলতা, লালরিং বম, মিলোরী বম, খ্যাইমেউ মারমা, কিশোরী ক্লাবের সদস্যবৃন্দসহ প্রমুখ।

এই বিভাগের আরো খবর

Alert! This website content is protected!