বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

রোয়াংছড়িতে স্থানীয় স্বেচ্ছাসেবক মধ্যস্থতাকারী ফোরামের দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

আকাশ মার্মা মংসিং ষ্টাফ রিপোর্টার: পার্বত‍্য চট্টগ্রামের স্থায়ী শান্তি ও উন্নয়ন নিশ্চিতকরণের সহিংসতামুক্ত শান্তির স্বপক্ষে জনমত গঠন স্থানীয় পযার্য়ের বিভিন্ন টেনশন ও দ্বন্দ নিরসনে তৃণমূলপর্যায়ে সংযোগ স্থাপনের মাধ্যমে কর্মসূচীর সামনে রেখে বান্দরবানের রোয়াংছড়িতে ইউএনডিপি উদ্যোগে (এলএফএমএফ) স্থানীয় সেচ্ছাসেবক মধ‍্যস্থতাকারী ফোরাম কমিটি সদস‍্যদের নিয়ে দিনব‍্যাপী কর্মশালার রোয়াংছড়ি সভা মিলনায়তনের অনুষ্ঠিত হয়।
সোমবার  (৭ ডিসেম্বর ২০২০) আয়োজিত কর্মশালায় ইউএনডিপি ডিস্ট্রিক প্রোগ্রাম অফিসার  মো: মোস্তফা কামাল সঞ্চালনায় সভাপতিত্ব করেন ৩নং আলেক্ষ‍্যং ইউপি চেয়ারম্যান ও রোয়াংছড়ি উপজেলা স্থানীয় স্বেচ্ছাসেবক মধ‍্যস্থতাকারী ফোরামের সভাপতি বিশ্বনাথ তঞ্চঙ্গ‍্যা।
 এসময় প্রধান অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান আথুইমং মারমা। বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন লামা রূপসী পাড়া ইউনিয়নের চেয়ারম্যান সাচিংপ্রু মারমা, ইউএনডিপি যাস্টিক কনভেনশন  অফিসার উচিংমং চৌধুরী, রোয়াংছড়ি সদর ইউপি চেয়ারম্যান চহ্লামং মারমা,  তারাছা ইউপি চেয়ারম্যান উথোয়াইচিং মারমা, নোয়াপতং ইউপি চেয়ারম্যান অংথোয়াইচিং মারমা, ফোরামের সাধারণ সম্পাদক ক্যসাইনু মারমা, মৌজা হেডম্যান শৈসাঅং মারমা, বয়থাং বমসহ সদস্যবৃন্দরা উপস্থিত ছিলেন।
 কর্মশালায় সেশন পরিচালনা করেন রুপসী পাড়া ইউপি চেয়ারম্যান সাচিংপ্রু মার্মা বলেন লোকাল ভলান্টিয়ার মেডিয়েটরস ফোরাম এর কমিটি বা সদস্যদের মাধ্যমে উন্নয়ন ও স্থিতিশীলতা নষ্ট, সম্প্রদায়ের মধ্যে পারস্পরিক শ্রদ্ধাবোধ নষ্ট, সম্প্রীতি ও শান্তি প্রচেষ্টা বিরোধ কার্যকলাপে জরিত দ্বন্দ নিরসনের ভূমিকা ও অংশগ্রহন করবে সরাসরি। এটি বিরোধ নিষ্পত্তি সম্প্রদায়ের মধ্যস্থতা, দ্বন্দ্ব রুপান্তর এবং বাস্ততন্ত্র সংরক্ষণ উপর এলভিএমএফ কমিটির সহিংসতা, পাচার ও বাল্যবিবাহের শিকার নারী ও মেয়েদের জন্য ভিকটিম সাপোর্ট সুবিধা প্রদানের জন্য সরকার ও বেসরকারী সেবা সংস্থাগুলোর সাথে সংযোগ স্থাপন করবেন।
Alert! This website content is protected!