বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

লালপুরে ভূমিহীন বীর মুক্তিযোদ্ধাকে বাড়ি উপহার দিলো জেলা প্রশাসক

মো. আশিকুর রহমান টুটুল, নাটোর প্রতিনিধিঃ-
নাটোরের লালপুরে ভুমিহীন এক বীর মুক্তিযোদ্ধাকে একটি বাড়ি উপহার দিয়েছেন জেলা প্রশাসক।
শনিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ লালপুর উপজেলার আব্দুলপুর রেল স্টেশন এলাকায় রেল সম্পত্তিতে বসবাসকারী ভুমিহীন বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেনকে বাড়িটি হস্তান্তর করেন। টিআর প্রকল্পের আওতায় প্রায় ২ লাখ টাকা ব্যয়ে বাড়িটি নির্মান করা হয়েছে। এই বাড়ি হস্তান্তরের সময় জেলা প্রমাসক শাহরিয়াজ জানান, বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসনেরে কোন সম্পত্তি ছিলো না।  তিনি রেল লাইনের জায়গায় বসবাস করতেন। গত বছরের আগষ্ট মাসে রেল  র্কতৃপক্ষ তাকে রেলের জায়গা থেকে উচ্ছেদের নোটিশ দেয়। বিষয়টি জানতে পেরে জেলা প্রশাসনরে পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসনেকে আমরা ঘর করে দেওয়ার প্রতিশ্রুতি দেয়। পরে জেলা প্রশাসনের পক্ষ খাস জমিতে  ২০২০-২০২১ অর্থ বছরের গ্রামীন অবকাঠামো রক্ষনাবেক্ষণ (টিআর) টিআর দুর্যোগ সহনীয় গৃহ নির্মাণ প্রকল্পের আওতায় ২লক্ষ টাকা ব্যায়ে এই বাড়ি নির্মান করা হয়। বাড়িটি হস্তান্তর করতে পেরে জেলা প্রশাসক আনন্দ ও স্বস্তি জানিয়ে তার অনুভুতি প্রকাশ করেন।
বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন বাড়িটি পাওয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।
বাড়িটি হস্তান্তরের সময় অন্যান্যের মধ্যে লালপুর উপজলো পরিষদ চেয়ারম্যান  ইসাহাক আলী, উপজেলা সহকারী কমশিনার (ভূমি) শাম্মী আক্তার, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফসহ স্থানীয় মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।
Alert! This website content is protected!