বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

শিবগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা

উৎপল কুমার, বগুড়া জেলা প্রতিনিধিঃ
অবৈধ ভাবে বালু উত্তোলন করায় মেশিন ভেঙে গুড়িয়ে দেন এবং মাস্ক না পড়ায় ভ্রাম্যমান  আদালতে জরিমানা করা হয়।
বগুড়ার শিবগঞ্জে সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মৌলী মন্ডল, রবিবার ২৭ ডিসেম্বর শিবগঞ্জ উপজেলার সদর ইউনিয়নে এ অভিযান পরিচালনা করেন।
অবৈধভাবে বালু উত্তোলন করার কারনে শিবগঞ্জ  ইউনিয়নের মিল্কিপুর (পাগলা পার),নয়আনা মাঝপাড়া গ্রামের (চকগোপাল) এবং গুজিয়া বন্দরের জিরো পয়েন্টে করতোয়া নদী থেকে মেশিন, পাইপ এবং বালু উত্তোলনের অন্যান্য সরঞ্জামাদি ভেঙ্গে গুড়িয়ে দেন। কিন্তু বালু উত্তোলনের স্থানে কাউকে না পাওয়ায় আটক করা সম্ভব হয়নি।
এছাড়াও করোনার দ্বিতীয় ধাপ মোকাবেলার লক্ষ্যে গুজিয়া বন্দরের সকল ব্যবসায়ীদের ও সাধারণ জণগণকে সচেতনতা মূলক নির্দেশনা প্রদান করেন এবং মাস্ক পরিধান না করার জন্য এক বেকারী দোকানের মালিক মিজানুর রহমান(৩২), পিতা:জালাল উদ্দিন গ্রাম-মেদেনীপাড়া, গুজিয়া, শিবগঞ্জ, বগুড়াকে দন্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারায়,  ৫০০ টাকা সাধারন জরিমানা করেন। অভিযান পরিচালনাকালে সহযোগিতা করেন এসআই আফজাল হোসেন সহ সঙ্গীয় ফোর্স। এব্যাপারে  সহকারী কমিশনার (ভুমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মৌলি মন্ডল বলেন, অবৈধ বালু মহল ও উত্তোলন ব্যাপারে এবং মাস্ক পরিধানের ক্ষেত্রেও  লাগাতার অভিযান অব্যাহত থাকবে। তিনি আরো বলেন, অবৈধ বালু মহলে যাহাকে পাওয়া যাবে তাকেই আটক করে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।
Alert! This website content is protected!