বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

সাতক্ষীরার আশাশুনি বড়দলে ৩.৫০ একর সরকারি খাস জমি উদ্ধার

মোঃরাহাতুল ইসলাম, সাতক্ষীরা জেলা প্রতিনিধিঃ-       
সাতক্ষীরার আশাশুনি বড়দলে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ নির্মানের লক্ষ্যে আশ্রয়ণ প্রকল্পের  জন্য ৩.৫০ একর খাস জমি উদ্ধার করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজা।
মঙ্গলবার (৫ জানুয়ারি) তিনি ৮ নং ওয়ার্ডের মধ্যম বড়দল গ্রামের বড়দল  মৌজায় ১ নং খাস ক্ষতিয়ানের ৪৯৪ দাগের বাটা ১৬৬০ দাগসহ অন্যান্য দাগ থেকে ৩.৫০ একর জমি উদ্ধার করেন।
জমিগুলো একসনা ডিসিআর নিয়ে আরএসবি ইটভাটা মালিক ব্যবহার করে আসছিলেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা সংশ্লিষ্ট ইউনিয়ন সহকারী কর্মকর্তা আব্দুল মজিদ ও সার্ভেয়ারকে সাথে নিয়ে মাপজরীপ করে লালফ্লাগ ও সাইনবোর্ড বসিয়ে সরকারি সম্পত্তির সীমানা নির্ধারণ করে দিয়েছেন।
এ জমির পাশেই  প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ নির্মানের লক্ষ্যে আশ্রয়ণ প্রকল্পের ৫০টি গৃহ নির্মান কার্যক্রম চলছে। ইতোমধ্যে প্রায় ২০ ঘরের কাজ শেষের পথে। উদ্ধারকৃত জমিতে আরও ঘর বরাদ্ধ বা আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দাদের জন্য মিষ্টি পানির আধার করা যেতে পারে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।
এসময় উপস্থিত ছিলেন বড়দল ইউপি চেয়ারম্যান আব্দুল আলিম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সোহাগ খান, ইউপি সদস্য আব্দুর রশিদসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।
Alert! This website content is protected!