বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

সাতক্ষীরা পৌর এলাকার দুটি শিক্ষা প্রতিষ্ঠানকে শতভাগ ধূমপানমুক্ত ঘোষনা

মোঃ রাহাতুল ইসলাম, সাতক্ষীরা জেলা প্রতিনিধিঃ-     

সাতক্ষীরা পৌর এলাকায় দুটি শিক্ষা প্রতিষ্ঠানকে শতভাগ ধূমপানমুক্ত ঘোষনা করা হয়েছে।

সোমবার (১১ জানুয়ারি) এইড ফাউন্ডেশন ও বাংলাদেশ তামাক বিরোধী জোটভুক্ত সংগঠন মৌমাছি’র যৌথ উদ্যোগে দুটি শিক্ষা প্রতিষ্ঠানকে শতভাগ ধূমপানমুক্ত ঘোষনা ও রোড পেইন্টিং কর্মসূচির উদ্বোধন করেন সাতক্ষীরা জেলা শিক্ষা কর্মকর্তা, এস. এম. আব্দুল আল মামুন এবং অধ্যক্ষ,সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের প্রফেসর বাসু দেব বসু।
সকল শিক্ষা প্রতিষ্ঠানের ১০০ মিটারের মধ্যে তামাক ও তামাকজাত দ্রব্য বিক্রয়, ব্যবহার ও প্রচারণা নিষিদ্ধ’ প্রচারণার অংশ হিসাবে নবারণ উচ্চ বালিকা বিদ্যালয় এবং সাতক্ষীরা সরকারি মহিলা কলেজ শিক্ষার্থীদের সক্রিয় অংশ গ্রহণে রোড পেইন্টিং ও নো-স্মোকিং বোর্ড স্থাপন করা হয়।
উদ্বোধনী ঘোষণায় বলা হয় আজ থেকে এই দুটি শিক্ষা প্রতিষ্ঠানের ১০০ মিটারের মধ্যে কোন তামাকজাত দ্রব্যর দোকান থাকবেনা, এই ঘোষনা অমান্য করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
উক্ত কর্মসূচীতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা, পুলক কুমার চক্রবর্তী, সাতক্ষীরা পৌরসভার, বস্তি উন্নয়ন কর্মকর্তা মোঃ জিয়াউর রহমান, সাতক্ষীরা সরকারি মহিলা কলেজ উপাধ্যক্ষ, প্রফেসর আবু হেনা মোস্তফা কামাল,প্রভাষক,মোঃ শাহিনুর রহমান,মোঃ রোকুনুজ্জামান এবং মোঃ আমিরুল ইসলাম, নবারণ উচ্চ বালিকা বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ সেলিমুল ইসলাম,মোঃ সিরাজুল ইসলাম,ফারুক হোসেন, স্থানীয় বাংলাদেশ তামাক বিরোধী জোটের প্রতিনিধি এবং মৌমাছি’র নির্বাহী পরিচালক সুশান্ত মল্লিক, এইড ফাউন্ডেশন এর প্রকল্প কর্মকর্তা কাজী মোহাম্মদ হাসিবুল হক,সুন্দরবন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক, মোঃ আবজাল হোসেন সহ স্কুল ও কলেজের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।
Alert! This website content is protected!